দৌড়ে পালানোর সময় ৪৩ হাজার ইয়াবা জব্দ

রাজধানী ঢাকার তুরাগ থানা এলাকায় ইয়াবা পাচারের অভিযোগে এক নারীকে আটক করেছে র‌্যাব। গ্রেপ্তার নারীর নাম আসমা বেগম (৩৪)। ছবি: সংগৃহীত
রাজধানী ঢাকার তুরাগ থানা এলাকায় ইয়াবা পাচারের অভিযোগে এক নারীকে আটক করেছে র‌্যাব। গ্রেপ্তার নারীর নাম আসমা বেগম (৩৪)। ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকার তুরাগ থানা এলাকায় ইয়াবা পাচারের অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার নারীর নাম আসমা বেগম (৩৪)।

গতকাল রোববার দুপুরে এক অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। দৌড়ে পালানোর সময় র‌্যাব আসমাকে ধরে তাঁর কাছ থেকে ৪৩ হাজার ইয়াবা জব্দ করে।

আজ সোমবার দুপুরে র‌্যাব-২–এর গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাবের ভাষ্য, আসমা বেগম শীর্ষ নারী মাদক ব্যবসায়ী। র‌্যাব বলছে, মাদক ব্যবসায়ীরা প্রতিনিয়ত মাদক পরিবহনে নিত্যনতুন ও অভিনব কৌশল অবলম্বন করছে। দেশের বিভিন্ন প্রান্তে মাদক পাচারের ট্রানজিট হিসেবে ঢাকাকে ব্যবহার করছে মাদক ব্যবসায়ীরা। মিয়ানমার থেকে নৌপথে আগত ইয়াবা ট্যাবলেটের চালানগুলো কক্সবাজার থেকে সড়ক, রেল ও আকাশপথে ছড়িয়ে পড়ছে সারা দেশে।

গতকাল বেলা দেড়টার দিকে র‌্যাব-২–এর দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে রাজধানীর তুরাগ থানাধীন উত্তর খায়েরটেক এলাকায় খাদেমুল ইসলামের টিনশেড বাড়ির ভেতরে বেশ কিছু মাদক ব্যবসায়ী ইয়াবা বেচাকেনার জন্য অবস্থান করছে। র‌্যাব বেলা সাড়ে তিনটার দিকে খাদেমুলের বাড়ির সামনে আসে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন আসমা বেগম। তাঁকে গ্রেপ্তার করে র‌্যাব ।

আসমাকে ইয়াবার চালানের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করেন। পরে র‌্যাবের নারী সদস্যরা তাঁকে তল্লাশি করেন। এ সময় তাঁর হাতে থাকা শপিং ব্যাগের ভেতরে ৪৩ হাজার ৫০টি ইয়াবা পাওয়া যায়। আসমার বিরুদ্ধে তুরাগ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।