মাছের বাক্সে শিশুর লাশ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় নিখোঁজের চার দিন পর মাছের বাক্স থেকে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় লোকজনের দেওয়া তথ্যের ভিত্তিতে গতকাল রোববার রাতে উপজেলার ছয়ানী বাজারের একটি পরিত্যক্ত ঘরে রাখা মাছের বাক্স থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়।

নিহত শিশুটির নাম ইমরান হোসেন (৮)। সে ছয়ানী ইউনিয়নের ছোট শরীফপুর গ্রামের শামছুল হকের ছেলে। স্থানীয় ছয়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল সে। আজ সোমবার নোয়াখালী জেনারেল হাসপাতালে শিশুটির মরদেহের ময়নাতদন্ত করা হয়। পরে বিকেলে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়।

পুলিশ ও শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার দুপুরে নিখোঁজ হয় শিশুটি। অনেক খোঁজাখুঁজির পরেও শিশুটিকে খুঁজে না পেলে শুক্রবার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে শিশুটির পরিবার। গতকাল রাতে ছয়ানী বাজারের একটি পরিত্যক্ত ঘর থেকে তীব্র দুর্গন্ধ বের হলে থানায় খবর দেন স্থানীয় লোকেরা। পরে রাতে সেখানে গিয়ে ঘরের ভেতর রাখা একটি মাছের বাক্স থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। পরিবারের সদস্যরা পরে শিশুটির লাশ শনাক্ত করেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুনুর রশীদ চৌধুরী প্রথম আলোকে বলেন, শিশুটিকে কে বা কারা হত্যা করেছে, সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশুটিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন।