পাবনা সদরের সাবরেজিস্ট্রার ইব্রাহীম দুদকের হাতে গ্রেপ্তার

দুর্নীতির মামলায় পাবনা সদরের সাবরেজিস্ট্রার মো. ইব্রাহীম আলীকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার বিকেলে পাবনা শহরের পোস্ট অফিস এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলার নেতৃত্বে একটি বিশেষ দল।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাঁকে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে পাঠানোর জন্য পাবনার সিনিয়র স্পেশাল ও দায়রা জজ আদালতে সোপর্দ করা হয়েছে।

দুদক সূত্র জানায়, ২ কোটি ৩৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন করার অভিযোগে ২০১৮ সালের অক্টোবরে ইব্রাহীম আলীর বিরুদ্ধে রাজধানীর দারুস সালাম থানায় মামলা করেন দুদকের সহকারী পরিচালক গোলাম মাওলা। মামলার এজাহারে বলা হয়, ইব্রাহীম আলীর বিরুদ্ধে অনুসন্ধানে ৩ কোটি ১২ লাখ ৬৫ হাজার ৫০২ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এর মধ্যে ২ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৯২৫ টাকার সম্পদের কোনো বৈধ উৎস পাওয়া যায়নি।

ইব্রাহীম আলীর বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ হস্তান্তর-রূপান্তর করে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ অর্থ অর্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

দুদক সূত্র জানায়, আদালতের আদেশের মাধ্যমে এ বছরের মার্চে ইব্রাহীম আলীর দুর্নীতিসংক্রান্ত স্থাবর সম্পদ ক্রোক ও অস্থাবর সম্পদ ফ্রিজ করা হয়।