বখাটেদের থেকে বাঁচতে চলন্ত অটোরিকশা থেকে কলেজছাত্রীর লাফ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের চকরিয়া উপজেলায় বখাটেদের থেকে বাঁচতে চলন্ত সিএনজিচালিত অটোরিকশা থেকে লাফ দিয়েছে এক কলেজছাত্রী। উপজেলার জিদ্দাবাজার এলাকায় আজ মঙ্গলবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রীর মুখমণ্ডল থেঁতলে গেছে, হাতে-পায়েও ফ্র্যাকচার হয়েছে।

আহত ছাত্রী চকরিয়া সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী। উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

জানতে চাইলে আহত ছাত্রী বলে, ক্লাস শেষে বাড়ি ফেরার জন্য চকরিয়া পৌর শহরের কাকারা এলাকার অটোরিকশা স্ট্যান্ডে গিয়ে একটি অটোরিকশায় ওঠে সে। ওই অটোরিকশায় আগে থেকেই চারজন যুবক বসেছিলেন। অটোরিকশাটি জিদ্দাবাজার মোড়ে পৌঁছালে কাকারার দিকে না গিয়ে মহাসড়ক ধরে চট্টগ্রামের দিকে যেতে শুরু করে। এ সময় তার সঙ্গে অশালীন আচরণ করতে শুরু করেন দুই যুবক। একপর্যায়ে বখাটেদের হাত থেকে বাঁচতে চলন্ত অটোরিকশা থেকেই লাফ দেয় সে। স্থানীয় ব্যক্তিরা তাকে উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

ছাত্রীর বাবা প্রথম আলোকে বলেন, ‘অটোরিকশায় যাত্রীবেশে যাঁরা ছিলেন, তাঁরা চিহ্নিত বখাটে। পরিকল্পিতভাবে আমার মেয়েকে তাঁরা অপহরণ করতে চেয়েছিলেন। বখাটেদের হাত থেকে বাঁচতে আমার মেয়ে লাফ দেয়। আমার মেয়ে এখন পঙ্গু হওয়ার পথে।’

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা রেজাউল হক প্রথম আলোকে বলেন, মেয়েটির দুই পা ও ডান হাতে ফ্র্যাকচার হয়েছে। তার মুখমণ্ডল থেঁতলে গেছে। নাকের হাড়ও ভেঙে গেছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম সফিকুল ইসলাম চৌধুরী প্রথম আলোকে বলেন, ঘটনার সঙ্গে জড়িত দুজনের নাম-পরিচয় পাওয়া গেছে। বখাটেদের ধরতে পুলিশের দুটি দল অভিযান চালাচ্ছে। ছাত্রীটির প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।