দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন।

গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে উপজেলার ফুলবাড়ী মহাসড়কের বাজিতপুর মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন মো. ফরহাদ হোসেন (৩৫), অন্তর আলী শাহ (২৪) ও আশিকুর রহমান (২৮)। তাঁদের বাড়ি চিরিরবন্দর উপজেলার পুনট্টি ইউনিয়নের দৌলতপুর গ্রামে।

নিহত আশিকুর চিরিরবন্দর উপজেলার আমবাড়ি এলাকায় ঈশান এগ্রো লিমিটেডে চাকরি করতেন। নিহত অপর দুই ব্যক্তি ছিলেন ধানের ব্যবসায়ী।

আহত তিনজন হলেন দিনাজপুর সদর উপজেলার রাজু ইসলাম (২৫), ফুলবাড়ী উপজেলার আনোয়ার হোসেন (৪০) ও শহীদুল্লাহ (৪২)। তাঁদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন আনোয়ার হোসেন বলেন, ‘আমি ধানের ব্যবসা করি। মোটরসাইকেলে করে শহীদুল্লাহসহ ফুলবাড়ী থেকে আমবাড়ি যাচ্ছিলাম। বাজিতপুর মোড় এলাকায় খাদে পড়ে যাওয়া একটি ট্রাক ওঠানোর কাজ চলছিল। যানজটের কারণে রাস্তার একপাশে কয়েকটি ট্রাক দাঁড় করানো ছিল। আমরা মোটরসাইকেলের গতি কমিয়ে ফেলি। হঠাৎ পেছন থেকে একটি মোটরসাইকেল আমাদের ধাক্কা দেয়। আমরা পড়ে যাই। পেছন ফিরে দেখি পরপর দুটি মোটরসাইকেল। একটিতে একজন, পেছনেরটিতে তিনজন আরোহী। পেছনের মোটরসাইকেলটি দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা খায়।’

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, ‘গতকাল সকালে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ী উপজেলার বাজিতপুর মোড় এলাকায় মালবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ধানখেতে পড়ে যায়। রাতে সেই ট্রাকটিকে উদ্ধারের জন্য আরেকটি ট্রাক কাজ করছিল। এ কারণে রাস্তায় যানজট ছিল। কিন্তু মোটরসাইকেল আরোহীরা দ্রুতবেগে এসে সামনে থাকা মোটরসাইকেলে ধাক্কা দিলে ও দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা খেলে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহত ব্যক্তিদের পরিবার থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।