শরীয়তপুরে ভুয়া পুলিশ সুপার আটক

আটক ভুয়া পুলিশ সুপার রা‌কিবুল ইসলাম হাওলাদা‌র (বাঁ থেকে দ্বিতীয়) ও তাঁর সহযোগী দে‌লোয়ার ব্যাপা‌রী (বাঁ থেকে তৃতীয়)। ছবি: সংগৃহীত
আটক ভুয়া পুলিশ সুপার রা‌কিবুল ইসলাম হাওলাদা‌র (বাঁ থেকে দ্বিতীয়) ও তাঁর সহযোগী দে‌লোয়ার ব্যাপা‌রী (বাঁ থেকে তৃতীয়)। ছবি: সংগৃহীত

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় এক ভুয়া পু‌লিশ সুপার ও তাঁর সহ‌যো‌গীকে আটক ক‌রে‌ছে শরীয়তপুরের ডি‌বি পু‌লিশ। উপ‌জেলার নলমু‌ড়ি ইউনিয়‌নের পাঁচকা‌ঠি এলাকা থে‌কে আজ বুধবার বেলা আড়াইটার দি‌কে তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন রা‌কিবুল ইসলাম হাওলাদা‌র (৩২) ও তাঁর সহযোগী দে‌লোয়ার ব্যাপা‌রী (৩৫)। রাকিবুল নলমু‌ড়ি ইউনিয়‌নের পাঁচকা‌ঠি গ্রা‌মের বাসিন্দা। দে‌লোয়ার ডামুড্যা উপ‌জেলার ধানকা‌ঠি ইউনিয়‌নের চরমালগাঁও বা‌লিয়াকা‌ন্দি গ্রা‌মের বাসিন্দা।

শরীয়তপুরের পুলিশ সুপার আবদুল মোমেন তাঁর সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলন করে আজ এ তথ্য জানিয়েছেন।

শরীয়তপুর ডি‌বি পু‌লিশ কার্যালয় সূত্রে জানা যায়, ডামুড্যা উপ‌জেলার ম‌ডেরহাট দশমনতারা গ্রা‌মের উজ্জ্বল হাওলাদা‌রকে দুর্নী‌তি দমন ক‌মিশনে ক‌ম্পিউটার অপা‌রেটর পদে চাক‌রি দে‌বেন ব‌লে সাত লাখ টাকা দাবি ক‌রেন রা‌কিবুল ইসলাম। এ সময় রাকিবুল নিজেকে পুলিশ সুপার বলে পরিচয় দেন। উজ্জ্বল চাক‌রি পে‌তে রাকিবুলকে ছয় লাখ টাকা দেন। তবে টাকা নেওয়ার পর চাক‌রি হ‌বে ব‌লে নানা টালবাহানা শুরু ক‌রেন রাকিবুল। প‌রে খোঁজ নিয়ে উজ্জ্বল জান‌তে পারেন, রা‌কিবুল ইসলাম হাওলাদার না‌মে কোনো পুলিশ সুপার নেই। উজ্জ্বল শরীয়তপুর পু‌লিশ সুপার বরাবর একটি লি‌খিত অভি‌যোগ ক‌রেন। অভি‌যো‌গের ভি‌ত্তি‌তে রা‌কিবুল ও দে‌লোয়ারকে আটক ক‌রে হয়।

শরীয়তপুর ডি‌বি পুলি‌শের পরিদর্শক মো. ক‌বিরুল ইসলাম বলেন, ভুয়া পুলিশ সুপার পরিচয় দিয়ে রাকিবুল ইসলাম ও তাঁর সহযোগীরা একা‌ধিক ব্যক্তির কাছ থে‌কে চাক‌রি দেওয়ার নাম ক‌রে লাখ লাখ টাকা হা‌তি‌য়ে নি‌য়ে‌ছেন। রাকিবুল ও দেলোয়ারের বিরু‌দ্ধে মামলা করা হবে বলে জানান তিনি।