পাঁচ পরিদর্শক ও স্ত্রীদের সম্পদের হিসাব চেয়েছে দুদক

দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৫ পরিদর্শক ও তাঁদের স্ত্রীদের সম্পদের হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত চিঠি ওই ৫ জনের স্ত্রীসহ ১০ জনের কাছে পাঠানো হয়েছে।

দুদক সূত্র প্রথম আলোকে নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওই পাঁচ পরিদর্শকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চলছে। অনুসন্ধান করছেন উপপরিচালক এ কে এম মাহবুবুর রহমান। প্রাথমিক অনুসন্ধানে তাঁদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া যাওয়ায় কমিশন তাঁদের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ জারির অনুমোদন দিয়েছে।

কমিশনের অনুমোদনের ধারাবাহিকতায় পরিচালক সৈয়দ ইকবাল হোসেন তাঁদের চিঠি দিয়েছেন। আগামী ২১ কর্মদিবসের মধ্যে তাঁদের সম্পদের হিসাব দুদকে জমা দিতে বলা হয়েছে।

যাঁদের বিরুদ্ধে সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ জারি করা হয়েছে তাঁরা হলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের খিলগাঁও সার্কেলের পরিদর্শক মো. সুমনুর রহমান ও তাঁর স্ত্রী তাছলিমা আক্তার; তেজগাঁও সার্কেলের পরিদর্শক মো. কামরুল ইসলাম ও তাঁর স্ত্রী ফাতেমাতুজ জোহরা; রমনা সার্কেলের পরিদর্শক মো. শামসুল কবির ও তাঁর স্ত্রী খাদিজা বেগম, সূত্রাপুর সার্কেলের পরিদর্শক মো. হেলালউদ্দিন ভূঁইয়া ও তাঁর স্ত্রী মাহমুদা সিকদার এবং অধিদপ্তরের সিলেটের পরিদর্শক মো. লায়েকুজ্জামান ও তাঁর স্ত্রী সাহিনা আক্তার মুন্সি।