রংপুর মেডিকেলে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

এডিস মশা। ফাইল ছবি
এডিস মশা। ফাইল ছবি

রংপুরে মনীষা নামের ১২ বছরের এক শিশু ডেঙ্গুতে মারা গেছে। আজ বৃহস্পতিবার ভোররাত সাড়ে চারটার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় সে। নিহত শিশুটির বাড়ি দিনাজপুরের বোচাগঞ্জে।

আজ সকালে হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক শাহেদুজ্জামান এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিশুটি ২৬ আগস্ট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেলে ভর্তি হয়। ভর্তি হওয়ার পর রোগীর অবস্থা আশঙ্কাজনক হলে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। আজ ভোররাত সাড়ে চারটার দিকে সে মারা যায়।

এ নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুই শিশুসহ চারজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেল। এর আগে মারা যাওয়া তিনজনের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ, লালমনিরহাট ও দিনাজপুরের বিরল এলাকায়।

এদিকে এই হাসপাতালে গত ১৯ জুলাই থেকে ২৯ আগস্ট সকাল পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৫৯২ জন রোগী ভর্তি হন। অধিকাংশ রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। আজ সকাল ১০টা পর্যন্ত হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছেন ১২ জন। এর মধ্যে ১০ জন পুরুষ ও ২ জন নারী। তাদের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তাদের রক্ত পরীক্ষা করে ডেঙ্গু শনাক্ত করা হয়েছে।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক সুলতান আহমেদ বলেন, ডেঙ্গু রোগে আক্রান্ত রোগী ভর্তি কমতে শুরু করেছে। হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণ উপকরণের সংকট নেই।