নিখোঁজের দুই দিন পর ভ্যানচালকের লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় নিখোঁজের দুই দিন পর এক ভ্যানচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার নূরপুর গ্রামের একটি ধানখেতে আজ বৃহস্পতিবার সকালে লাশটি পাওয়া যায়। পুলিশের ধারণা, ব্যাটারিচালিত ভ্যান ছিনতাইয়ের উদ্দেশ্যেই দুর্বৃত্তরা ওই চালককে খুন করেছে।

নিহত ভ্যানচালকের নাম সমজান সরদার ওরফে শুদ্ধি (৬৫)। সমজান দুপচাঁচিয়ার ঝাঝিরা পশ্চিমপাড়ার বাসিন্দা।

নিহত ব্যক্তির পরিবার ও থানা সূত্রে জানা গেছে, সমজান সরদার তাঁর ব্যাটারিচালিত ভ্যানটি নিয়ে প্রতিদিনের মতো মঙ্গলবারও বের হন। ওই দিন রাতে তিনজন যাত্রীকে নিয়ে তালুচের মজিদনগর এলাকায় যাওয়ার পর থেকে সমজান নিখোঁজ হন। তাঁর পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজ করেও সমজানের সন্ধান পাননি। পরে আজ বৃহস্পতিবার ভোরে নূরপুর গ্রামের একটি ধানখেতে তাঁর লাশটি পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন। পরে পুলিশ আজ সকালে লাশটি উদ্ধার করে।

সমজানের ছেলে আবদুর রাজ্জাক বলেন, মঙ্গলবার রাত নয়টার দিকে তিন যাত্রী ভাড়ায় যাওয়ার কথা বলেন। সমজান মুঠোফোনে ছেলে রাজ্জাককে ভাড়ায় যাওয়ার কথা জানান। সে সময় তিনি রাজ্জাককে বলেন, তাঁর ফিরতে দেরি হবে। তবে ওই দিন রাত সাড়ে ১০টায়ও বাড়ি না ফেরায় বাবার মুঠোফোনে যোগাযোগ করেন রাজ্জাক। তবে সে সময় সমজানের মুঠোফোনটি বন্ধ পান রাজ্জাক।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবার একটি মামলা করবে বলেও জানান তিনি।