স্কুলছাত্রের ছুরিকাঘাতে পুলিশের এএসআই আহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহীতে অস্ত্রসহ তিন ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ওই তিনজনের মধ্যে থাকা এক স্কুলছাত্র পুলিশের এক সহকারী উপপরিদর্শককে (এএসআই) ছুরিকাঘাতে আহত করেছে বলে পুলিশ থেকে জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার রাজশাহী নগরের ষষ্ঠীতলা চাউলপট্টি এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহত এএসআইয়ের নাম মাইনুল ইসলাম। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস বলেন, আহত এএসআই মাইনুল ইসলামের বাম হাতের বুড়ো আঙুল কেটে গিয়েছিল। তবে সেটা গুরুতর কিছু ছিল না। তাই তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

গ্রেপ্তার শিক্ষার্থীরা হলেন সপুরা পবাপাড়া এলাকার অভিজিৎ হালদার ওরফে রিংকু (২৪), সাহেববাজার মাস্টারপাড়া এলাকার মোবারক হোসেন (১৮) ও নগরের কয়েরদাঁড়া এলাকার ১৭ বছর বয়সী এক কিশোর।

পুলিশ জানিয়েছে, অভিজিৎ রাজশাহী কলেজের ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী। তাঁর কাছ থেকে পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। মোবারক নগরের টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের দশম শ্রেণির ছাত্র। তাঁর কাছে ছুরি ছিল। মোবারক পালানোর সময় পুলিশকে ছুরি মেরেছে। আর ওই কিশোর পবার স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

নগরের বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, নগরের ষষ্ঠীতলা এলাকায় অন্য পুলিশ সদস্যদের সঙ্গে দায়িত্ব পালন করছিলেন এএসআই মাইনুল ইসলাম। দুপুর ১২টার দিকে তিন ছাত্র রিকশায় চড়ে সাহেববাজার এলাকার দিকে যাচ্ছিলেন। আচরণ সন্দেহজনক হওয়ায় পুলিশ তাদের রিকশা থামিয়ে তল্লাশি শুরু করে। এ সময় একজন ছুরি বের করে এএসআই মাইনুলের ওপর হামলা চালিয়ে পালানোর চেষ্টা করে। তবে সেখানে উপস্থিত অন্য পুলিশ সদস্যরা পথচারীদের সহায়তায় ওই তিনজনকে আটক করে। পরে তাদের কাছ থেকে একটি পিস্তল, গুলি ও চাকু উদ্ধার করা হয়।

ওসি বলেন, আটক শিক্ষার্থীদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা ছিনতাইকারী দলের সদস্য কিনা তা জানার চেষ্টা চলছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।