পিটিয়ে চলন্ত বাসের নিচে ফেলে হত্যার অভিযোগ

রংপুরে এক কিশোরকে পিটিয়ে আহত করে চলন্ত বাসের নিচে ফেলে হত্যা করার অভিযোগ উঠেছে। শহরের টেক্সটাইল মোড় এলাকায় গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত কিশোরের নাম আবদুর রশীদ (১৫)। সে সাতগাড়া মিস্ত্রিপাড়ার বাসিন্দা শহিদার রহমানের ছেলে। লাশ উদ্ধার করে শুক্রবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ। ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও নিহত কিশোরের পরিবারের দাবি কয়েক দিন আগে রশীদের বড় ভাই মোহন রহমানের কাছে ৫০০ টাকা দাবি করেন মোজাফফর হোসেন নামের এক যুবক। টাকা না দেওয়ায় তাঁকে মারধর করেন মোজাফফর। এ ঘটনার জেরে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। গতকাল বৃহস্পতিবার রাতে বাড়ি ফিরছিল রশীদ। এ সময় মোজাফফর ও তাঁর সহযোগীরা রশীদকে আটকে লাঠি দিয়ে পেটান। পরে রশীদকে একটি চলন্ত বাসের নিচে ধাক্কা মেরে ফেলে দেন তাঁরা। এতে ঘটনাস্থলেই মারা যায় সে। পরে এলাকাবাসীর সহায়তায় লাশ উদ্ধার করে পুলিশ।

রশীদের বড় ভাই মোহন রহমান প্রথম আলোকে বলেন, ‘টাকা চাইলে আমি মোজাফফরকে টাকা দিইনি। পরে তাঁর বাবার কাছে বিচার দিই। এ কারণে আমার ছোট ভাইকে এভাবে হত্যা করা হয়েছে।’

রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশীদ প্রথম আলোকে বলেন, এ ঘটনায় নিহত কিশোরের বাবা বাদী হয়ে মোজাফফর হোসেনসহ চারজনকে আসামি করে একটি মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।