একই রশিতে ঝুলছিল তরুণ-তরুণীর লাশ

নওগাঁর পত্নীতলা উপজেলায় একই রশিতে ঝোলানো অবস্থায় দুই তরুণ-তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকালে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের গোপীনগর গ্রামের ঈদগাহ মাঠের আমগাছ থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।

নিহত ওই তরুণ-তরুণী হলেন গোপীনগর গ্রামের সুধীর হেমব্রমের ছেলে জয় হেমব্রম (১৬) ও কাজলী মুর্মু (১৮)। কাজলী পত্নীতলা মহিলা কলেজে দ্বাদশ শ্রেণিতে এবং জয় পত্নীতলা উচ্চবিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়াশোনা করত।

পুলিশ বলছে, ওই তরুণ ও তরুণীর মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। পরিবার থেকে তাদের এই সম্পর্ক মেনে না নেওয়ায় তারা আত্মহত্যা করে থাকতে পারে। তবে ওই তরুণ-তরুণীর স্বজনদের দাবি, তাদের প্রেমের সম্পর্কের বিষয়টি তাঁরা জানতেন না।

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, আজ সকাল সাতটার দিকে গোপীনগর গ্রামের ঈদগাহ মাঠে একটি আমগাছে একই রশিতে ঝুলন্ত অবস্থায় দুই তরুণ-তরুণীর লাশ দেখতে পান স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে সকাল ১০টার দিকে পত্নীতলা থানার পুলিশ লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

জয় হেমব্রমের বাবা সুধীর হেমব্রম দাবি করেন, ‘গ্রামের লোকজন এবং জয় ও কাজলীর সহপাঠীরা বলছে যে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তবে বিষয়টি জয় বাড়িতে জানায়নি। তারা আত্মহত্যা করেছে নাকি তাদের হত্যা করা হয়েছে, তা তদন্ত করে বের করার দাবি জানান তিনি।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র বলেন, লাশ দুটির গলায় ছাড়া শরীরের আর কোনো জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিক তদন্তে মনে হয়েছে, ঘটনাটি আত্মহত্যার। এ ঘটনায় জয় হেমব্রমের বাবা বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন। এটি একটি হত্যা না আত্মহত্যার ঘটনা, তা দ্রুত তদন্তের মাধ্যমে বের করা হবে।