জয়ের সাড়ে ৫ মাস পর বিএনপি নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

বিএনপি
বিএনপি

বহিষ্কারের সাড়ে পাঁচ মাস পর কিশোরগঞ্জের ভৈরব উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আল মামুনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। বিএনপির জাতীয় পরিচালনা কমিটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পত্রটি আজ রোববার স্থানীয় দলীয় কার্যালয়ে এসে পৌঁছায়।

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় চলতি বছরের ১০ মার্চ পদ ও দলের সব কর্মকাণ্ড থেকে আল মামুনকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত হওয়ার পরও তিনি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাননি এবং ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হন।

দলীয় সূত্র জানায়, বহিষ্কৃত হওয়ার পর মামুনের পক্ষে দলের নেতারা প্রকাশ্যে প্রচারণায় অংশ নেননি। তিনি স্বজন ও বন্ধুদের নিয়ে প্রচারণা চালিয়ে বিজয়ী হওয়ার পর পদ ফিরে পেতে দলের কাছে আবেদন করেন। তাঁকে দলে ফিরিয়ে আনার প্রয়োজনীয়তা অনুভব করে দলটির কয়েকজন নেতা-কর্মী কেন্দ্রে যোগাযোগ শুরু করেন।

মামুনের বহিষ্কারাদেশ প্রত্যাহার হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেন উপজেলা বিএনপি সভাপতি রফিকুল ইসলাম। তিনি বলেন, ‘মামুনের বহিষ্কারাদেশ প্রত্যাহারে কেন্দ্রের চিঠি পেয়েছি। এখন আর দলীয় কর্মকাণ্ডে অংশ নিতে মামুনের আর বাধা নেই।’

বহিষ্কারাদেশ প্রত্যাহারের খবর জেনে স্বস্তি প্রকাশ করেন আল মামুন। তিনি বলেন, ‘আমি আগেও জাতীয়তাবাদী রাজনীতির আদর্শের একজন ছিলাম। বহিষ্কারের পরও সেই আদর্শ থেকে সরে যাইনি। কেন্দ্র আমার দলীয় আদর্শিক নীতি বুঝতে পেরে সদয় হয়েছেন জেনে ভালো লাগছে।’