আয়শার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

আয়শা সিদ্দিকা। ফাইল ছবি
আয়শা সিদ্দিকা। ফাইল ছবি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার আয়শা সিদ্দিকা ওরফে মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আজ রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়। আগামীকাল সোমবার অবকাশকালীন চেম্বার বিচারপতির আদালতে এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

এর আগে গত বৃহস্পতিবার আয়শার জামিন মঞ্জুর করে রায় দেন হাইকোর্ট। তাঁর জামিন প্রশ্নে রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন। আয়শা তাঁর বাবার জিম্মায় থাকবেন এবং গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না বলে রায়ে বলা হয়। এর ব্যত্যয় ঘটলে তাঁর জামিন বাতিল হবে।

আয়শা সিদ্দিকার জামিন প্রশ্নে হাইকোর্টের রুলের ওপর শুনানি গত বুধবার শেষ হয়। শুনানি শেষে এ বিষয়ে বৃহস্পতিবার রায় দেন হাইকোর্ট।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ড ও রিফাত ফরাজী তাঁকে রামদা দিয়ে কোপাচ্ছেন। ঘটনার দিন থেকেই নিখোঁজ হন তাঁরা। ছয় দিন পর গত ২ জুলাই নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। পরে রিফাত ফরাজীকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

এই মামলায় রিফাত শরীফের স্ত্রী আয়শাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। আয়শা জামিন চেয়ে আবেদন করলে গত ২১ জুলাই বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে তা নাকচ হয়।