মহেশখালীতে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

বন্দুকযুদ্ধ
বন্দুকযুদ্ধ

কক্সবাজারের মহেশখালী উপজেলায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল কাদের ওরফে রানা (৩৪) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত নুরুল জলদস্যুতার সঙ্গে জড়িত।

আজ সোমবার ভোররাত সাড়ে ৪টার দিকে উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের সাইরারডেইল এলাকায় এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ সময় র‌্যাব সদস্যরা জলদস্যুদের আস্তানা থেকে একটি বিদেশি পিস্তল, ৭টি অস্ত্র ও ৬৩টি গুলি উদ্ধার করে।

নিহত নুরুল কাদের উপজেলার ধলঘাট ইউনিয়নের সাপমারার ডেইল এলাকার নুরুল হকের ছেলে।

র‍্যাব সদস্যরা জানান, নুরুল কাদেরের নেতৃত্বে গত ২৬ আগস্ট নোয়াখালীর হাতিয়া উপজেলা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার এমভি মা-বাবার দোয়া ও এমভি মাহিন নামের দুটি ফিশিং বোটে ডাকাতির ঘটনা ঘটে। একইভাবে আজ ভোররাতে নুরুলের নেতৃত্বে উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের সাইরারডেইল এলাকায় একদল জলদস্যু সাগরে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে চট্টগ্রামের র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) একটি দল ওই এলাকায় অভিযান চালায়। র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা গুলি চালায়। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। বন্দুকযুদ্ধের একপর্যায়ে জলদস্যুরা পিছু হটে। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় নুরুলকে উদ্ধার করা হয়। তাঁকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‍্যাব-৭-এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া ও অপারেশন কর্মকর্তা) মো. মাশকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে আজ সকালে প্রথম আলোকে বলেন, বন্দুকযুদ্ধের ঘটনায় আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরা ৫২টি গুলি ছোড়ে।

মহেশখালী থানার পরিদর্শক (ওসি-তদন্ত) বাবুল আজাদ বলেন, ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হবে।