মেসে কলেজছাত্রীর ঝুলন্ত লাশ

কুষ্টিয়া
কুষ্টিয়া

কুষ্টিয়া শহরের পৌর গোরস্থানপাড়ায় একটি মেসে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে। কোনো অভিযোগ না থাকায় সোমবার পরিবারের কাছে ওই ছাত্রীর মরদেহ হস্তান্তর করা হয়।

মারা যাওয়া ওই শিক্ষার্থীর নাম তাসনিহা তাহরিন ওরফে তমা (২২)। তিনি কুষ্টিয়া সরকারি কলেজে ব্যবস্থাপনা বিভাগের সম্মান প্রথম বর্ষের ছাত্রী ও কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া গঙ্গারামপুর গ্রামের তাসিকুল ইসলামের মেয়ে। রোববার মধ্য রাতে তাসনিহার মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়দের ভাষ্য, রোববার দিবাগত রাত সাড়ে বারটার দিকে গলায় ওড়না পেঁচিয়ে তাসনিহা আত্মহত্যা করেন। এর আগে মুঠোফোনে অনেকবার কল করেও সাড়া পায়নি তাসনিহার প্রেমিক। পরে ওই যুবক ওই বাড়িতে যান এবং স্থানীয়দের সহযোগিতায় ওই কক্ষে ঢুকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তাসনিহাকে দেখেন। পুলিশ জানায়, ভাড়া করা ওই কক্ষে তাসনিহা একাই থাকতেন। পাশের কক্ষে থাকেন আরেক ছাত্রী। ঝুলন্ত অবস্থায়ই তাঁর মৃত্যু হয়েছিল।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন ওই ছাত্রীর বাবার বরাত দিয়ে বলেন, মেয়েটি একই কলেজের স্নাতকোত্তর শ্রেণির এক ছেলেকে ভালোবাসতেন। ওই ছেলেকে বিয়ে করার জন্য তাসনিহা নিজের পরিবারকেও জানিয়েছিলেন। পরিবার তাঁকে পছন্দের পাত্রের সঙ্গে স্নাতক শেষ করার পর বিয়ে দেবে বলে সিদ্ধান্ত দেয়। পুলিশ জানিয়েছে, মেয়ের বাবা তাদের জানিয়েছেন, তাসনিহা ও ওই যুবকের মধ্যে কোনো দ্বন্দ্ব ছিল বলে তাদের জানা নেই।

ওসি নাসির উদ্দিন আরও বলেন, পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।