উল্টো পথে বাস, দুর্ঘটনায় মোটরসাইকেল চালক আহত

চুয়াডাঙ্গায় ‍উল্টো পথে বাস চালিয়ে দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী আহত হলে উত্তেজিত জনতা বাসে আগুন ধরিয়ে দেয়। ছবি: শাহ আলম।
চুয়াডাঙ্গায় ‍উল্টো পথে বাস চালিয়ে দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী আহত হলে উত্তেজিত জনতা বাসে আগুন ধরিয়ে দেয়। ছবি: শাহ আলম।

চুয়াডাঙ্গা সদর উপজেলায় উল্টো দিক থেকে আসা দ্রুতগতির যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক মোটরসাইকেল চালক আহত হয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত জনতা আলসানি পরিবহনের বাসটি আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহত আশরাফুল হক ওরফে পলাশ (২১) চুয়াডাঙ্গা পৌর এলাকার মুকুল হোসেনের ছেলে। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক আবদুল লতিফের ব্যক্তিগত গাড়িচালক।

সদর হাসপাতালের সার্জারি পরামর্শক (কনসালট্যান্ট) এহসানুল হক বলেন, আহত মোটরসাইকেলচালক মাথায় বড় ধরনের আঘাত পেয়েছেন। তাঁকে তাৎক্ষণিক চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আনা হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মেহেরপুর থেকে ছেড়ে আসা আলসানি পরিবহনের বাসটি আজ সকাল ছয়টা ৫০ মিনিটে চুয়াডাঙ্গা থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে যায়। বাসের চালক ছিলেন মেহেরপুরের আবদুর রহমান। সকাল সাতটার দিকে রেলগেট পার হয়ে ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকায় উল্টো পথে চলতে গিয়ে মোটরসাইকেলের সঙ্গে বাসটির মুখোমুখি সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মোটরসাইকেলচালক আশরাফুল হক নিয়ম মেনে বাম দিক দিয়েই যাচ্ছিলেন। কিন্তু সড়ক বিভাজক থাকার পরও আলসানি পরিবহনের যাত্রীবাহী বাসটি উল্টোদিকে দ্রুতগতিতে চলছিল। রাস্তার কিছুটা সামনে একটি গতিরোধক থাকায় প্রায়ই বাস-ট্রাককে এভাবে উল্টো পথে চলতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শী সানোয়ার হোসেন জানান, দুর্ঘটনার পর বাসের চালক ও সহকারী পালিয়ে যায় এবং যাত্রীরা নেমে পড়েন। তিনি বলেন, দুর্ঘটনা ঘটার প্রায় ৪০ মিনিট পর উত্তেজিত জনতা একত্র হয়ে বাসটিতে আগুন লাগিয়ে দেয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চুয়াডাঙ্গার সহকারী পরিচালক মো. আবদুস সালাম জানান, সকাল ৭টা ৪০ মিনিটে তারা বাসে আগুন লাগার সংবাদ পান। চুয়াডাঙ্গা স্টেশন থেকে দ্রুত তিনটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, দুর্ঘটনা ও বাসে আগুন দেওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কোনো ত্রুটির কারণে দুর্ঘটনা ঘটেছে, তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।