দুই ট্রেনের মাঝে পড়ে ব্যবসায়ীর মৃত্যু

রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তি মারা গেছেন। আজ মঙ্গলবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মুক্তার হোসেন (৩৫)। তিনি রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোদ্দ নারায়ণপুর গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি নিউমার্কেট এলাকায় ফুটপাতে কাপড়ের ব্যবসা করতেন। তাঁর স্ত্রী ও তিন সন্তান গ্রামের বাড়ি থাকেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্রে জানা গেছে, গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে আনা হয় মুক্তার হোসেনকে। সন্ধ্যা সোয়া ছয়টার দিকে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মুক্তার হোসেনকে উদ্ধারকারী আরিফুল ও নাজমুল হোসেন নামের দুই ব্যক্তি প্রথম আলোকে বলেন, বিকেলে কারওয়ান বাজার এলাকায় পাশাপাশি দুটি ট্রেন যাওয়া-আসার মাঝে পড়ে যান মুক্তার। ট্রেনের চাকায় তাঁর দুই পা কাটা পড়ে। ট্রেন দুটি চলে যাওয়ার পর লোকটির দুটি পা তাঁর শরীর থেকে প্রায় বিচ্ছিন্ন অবস্থায় ছিল। এ অবস্থায় রেললাইনের ওপর তিনি পড়েছিলেন। সেখান থেকে তাঁকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

খবর পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসে আবদুর রহমান নামের এক ব্যক্তি মুক্তারের লাশটি শনাক্ত করেন। আবদুর রহমান সাংবাদিকদের বলেন, তিনি ও মুক্তার হোসেন নিউমার্কেট এলাকার আইয়ুব আলী কলোনির একটি মেসে ভাড়া থাকেন। মুক্তার হোসেন নিউমার্কেট এলাকায় ফুটপাতে কাপড়ের ব্যবসা করতেন। আজ নিউমার্কেট বন্ধ থাকায় বাসা থেকে বের হন তিনি। কিন্তু কারওয়ান বাজারে যাওয়ার কারণ সম্পর্কে কিছু জানেন না আবদুর রহমান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, মুক্তারের লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিব উল হোসেন প্রথম আলোকে বলেন, দুর্ঘটনার কারণ জানতে ঘটনাস্থলে টিম পাঠানো হয়েছে।