পিরোজপুরে গরু চুরির অভিযোগে গণপিটুনিতে নিহত ১

পিরোজপুরে গরু চুরির অভিযোগে জামাল হাওলাদার (৪৮) নামে এক ব্যক্তি গণপিটুনিতে মারা গেছেন। পুলিশের দাবি, নিহত জামাল পেশাদার গরু চোর ছিলেন। আজ বুধবার সকাল সোয়া সাতটার দিকে পিরোজপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জামাল হাওলাদার পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামের বাসিন্দা।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বলেন, নিহত জামাল হাওলাদারের নামে চারটি চুরি, একটি হত্যা ও একটি অস্ত্র মামলাসহ থানায় মোট সাতটি মামলা আছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার রাতে জামাল হাওলাদার পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠি এলাকা থেকে চারটি গরু চুরি করে ট্রলারে করে নিয়ে যাচ্ছিলেন। এ সময় লোকজন তাঁকে আটক করে পিটুনি দেয়। এরপর লোকজন জামাল হাওলাদারসহ ট্রলারটি পিরোজপুর হুলারহাট এলাকায় একটি খালের মধ্যে রেখে চলে যায়।

রাত একটার দিকে স্থানীয় ইটভাটার নৈশ প্রহরী ট্রলারের মধ্যে আহত জামালকে দেখে পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ জামালকে পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সোয়া সাতটার দিকে তিনি মারা যান। পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ পিরোজপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পিরোজপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইশতিয়াক আহমেদ বলেন, জামালের শরীরে অনেকগুলো আঘাতের চিহ্ন ছিল। মারধরের কারণে তাঁর মৃত্যু হয়েছে।

পিরোজপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম বলেন, রাত একটার দিকে নৈশপ্রহরী খালের মধ্যে একটি ট্রলারে জামালকে চারটি গরুসহ দেখতে পান। এরপর তারা পুলিশকে এ ঘটনা জানান।

পিরোজপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান বলেন, গত রাতে একটি ট্রলারের মধ্যে আহত জামালকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় ট্রলার থেকে চারটি গরু জব্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।