হত্যা মামলায় ২ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

আদালত
আদালত

কুষ্টিয়ায় সোহাগ নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে দুই আসামিকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া যাবজ্জীবন দণ্ড পাওয়া আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী আজ বুধবার বেলা ১১টার দিকে এই রায় দেন। রায় ঘোষণার সময় একজন আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পালাতক।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার আহম্মদপুর গ্রামের নাজমুল ও ভেড়ামারা উপজেলার ১২ মাইল এলাকার রনি। রায়ের সময় রনি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজা পাওয়া আসমিরা হলেন কুষ্টিয়া শহরের চৌড়হাঁস এলাকার রাব্বি, একই এলাকার রফিক ও সদর উপজেলার কুমারগাড়া এলাকার সুজা।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ অক্টোবর সকালে কুষ্টিয়া সদর উপজেলার কুমারগাড়া এলাকার আব্বাস উদ্দিনের ছেলে সোহাগকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামিরা। এর দুই দিন পর ১১ অক্টোবর ভেড়ামারা উপজেলার হার্ডিঞ্জ ব্রিজ-সংলগ্ন একটি বাগানে সোহাগের লাশ পাওয়া যায়। এই ঘটনায় সোহাগের খালু শহিদুল ইসলাম বাদী হয়ে ৫ জনকে আসামি করে ভেড়ামারা থানায় হত্যা মামলা করেন। ভেড়ামারা থানা-পুলিশ ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেয়।