মামলার কাগজ নকল করায় আইনজীবী কারাগারে

মানিকগঞ্জ
মানিকগঞ্জ

মানিকগঞ্জে একটি মামলা-সম্পর্কিত কাগজপত্র জাল ও সিল নকল করার অভিযোগে এক আইনজীবী ও তাঁর সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মানিকগঞ্জ বারের আইনজীবী আবদুল করিম ও তাঁর সহকারী শহিদুল ইসলাম।

পুলিশ এবং মামলার এজাহার সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ জেলা জজ আদালতের অনুলিপি বিভাগের নকলকারক কাজী গিয়াস উদ্দিন আদালতের পাশে একটি ফটোকপির দোকানে দাপ্তরিক কাজে ফটোকপি করতে যান। এ সময় তিনি ওই দোকানে আবদুল বারেক নামের এক ব্যক্তিকে বেশ কিছু কাগজপত্র ফটোকপি করতে দেখেন। ওই সব কাগজপত্র জ্যেষ্ঠ সহকারী জজ আদালতের দেওয়ানি ৫১/২০১৮ নম্বর মামলার আদেশনামা, আরজি ও সোলেনামা জাল করে তৈরি করা হয়েছে বলে বুঝতে পারেন কাজী গিয়াস। এ সময় কাজী গিয়াস আবদুল বারেকের কাছে জানতে চান, কোথা থেকে তিনি এসব কাগজ পেয়েছেন। উত্তরে আবদুল বারেক জানান, আইনজীবী করিম ও তাঁর সহকারীর কাছ থেকে পেয়েছেন। এরপর মঙ্গলবার রাতে গিয়াস উদ্দিন আইনজীবী ও তাঁর সহকারীকে আসামি করে সদর থানায় মামলা করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মজিদ বলেন, এটি একটি জঘন্য অপরাধ। আবদুল করিম আইন পেশার সুনাম ক্ষুণ্ন করেছেন। জরুরি সভা ডেকে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, আজ সকালে আসামি করিম ও শহিদুলকে গ্রেপ্তার করে দুই দিনের রিমান্ড চেয়ে বিচারিক হাকিমের আদালতে পাঠানো হয়। জ্যেষ্ঠ বিচারিক হাকিম শাকিল আহমেদ কারাফটকে করিমকে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেন। এ ছাড়া আদালত শহিদুলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।