অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু, অভিযোগ স্বামীর বিরুদ্ধে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতনে এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। উপজেলার আচারগাঁও ইউনিয়নে গতকাল মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা দায়েরের পর আজ বুধবার দুজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

নিহত নারীর নাম মোছা. নাসিমা বেগম (২৫)। তিনি নান্দাইল উপজেলার খারুয়া ইউনিয়নের হালিউরা গ্রামের হেলাল উদ্দিনের মেয়ে। একই উপজেলার আচারগাঁও ইউনিয়নের পুরহরি গ্রামের মোখলেছুর রহমানের সঙ্গে তাঁর বিয়ে হয়।

নিহত নারীর বড় ভাই মো. আলী হোসেন অভিযোগ করে বলেন, যৌতুকের দাবিতে তাঁর বোনকে মোখলেছুর ও তাঁর পরিবারের সদস্যরা নির্যাতন করে বাবার বাড়ি পাঠিয়ে দিতেন। নাসিমা অন্তঃসত্ত্বা ছিলেন। গতকাল মঙ্গলবার সকালে আবারও যৌতুকের দাবিতে মারধর করা হয় নাসিমাকে। একপর্যায়ে মোখলেছুর নাসিমার তলপেটে লাথি মারলে তিনি গুরুতর আহত হয়ে পড়েন। পরে শ্বশুরবাড়ির লোকজন তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে মারা যান নাসিমা।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনসুর আহাম্মাদ প্রথম আলোকে বলেন, খবর পেয়ে বুধবার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। নিহত নারীর ভাই বাদী হয়ে গৃহবধূর স্বামী, শ্বশুর-শাশুড়িসহ সাতজনকে আসামি করে নান্দাইল মডেল থানায় মামলা করেছেন। দুই অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।