সাতক্ষীরায় ৫ হত্যা মামলার আসামির লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম হত্যাসহ পাঁচ হত্যা মামলার আসামি কবিরুল ইসলামের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার ভোরে সাতক্ষীরা সদরের শুকুর আলীর ইটভাটা এলাকা থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। পুলিশের ভাষ্য, দুই সন্ত্রাসী দলের গোলাগুলিতে কবিরুল ইসলাম নিহত হন।

নিহত কবিরুল ইসলাম (৪৫) সাতক্ষীরা সদরের কুচপুকুর গ্রামের মোক্তার সরদারের ছেলে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, গতকাল বুধবার দিবাগত রাত তিনটার দিকে শুকুর আলীর ইটভাটার পাশে কুচপুকুর বাইপাস সড়কে দুই দল সন্ত্রাসীর মধ্যে গোলাগুলির খবর পান তারা। এ সংবাদের ভিত্তিতে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে একজনের মৃতদেহ পড়ে থাকতে দেখেন। পরে স্থানীয়রা তাঁকে কবিরুল ইসলাম বলে শনাক্ত করে।

তবে নিহতের স্ত্রীর দাবি, কবিরুল ২৭ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন। আজ সকালে পুলিশ তাঁর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে বলে লোকমুখে খবর পেয়েছেন।

সাতক্ষীরা সদর থানার ওসি বলেন, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলামের বড় ভাই সিরাজুল ইসলামকে ২০১৩ সালের ৫ ডিসেম্বর সন্ধ্যায় দুর্বৃত্তরা বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে। সিরাজুল ইসলামের বড় ছেলে যুবলীগ নেতা রাসেল কবিরকে ২০১৭ সালের ১০ এপ্রিল সন্ধ্যায় সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকায় বাসার সামনে গুলি করে হত্যা করা হয়। গত ২২ জুলাই বেলা ১১টার দিকে আওয়ামী লীগ নেতা নজরুল ইসলামকে কুচপুকুর এলাকায় দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। এ তিনটি হত্যা মামলাসহ কবিরুল ইসলামের নামে পাঁচটি হত্যা মামলা আছে।

পুলিশের ধারণা, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই দল সন্ত্রাসীর মধ্যে গোলাগুলিতে কবিরুল নিহত হয়েছেন।

এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও একটি গুলি উদ্ধার করে। কবিরুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মালার প্রস্তুতি চলছে।