অবৈধ সম্পদ অর্জন, ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে ফরিদপুরে এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মণ্ডল মামলাটি করেন।

মামলায় আসামি করা হয়েছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের কদমী গ্রামের বাসিন্দা মিজানুর রহমানকে। তিনি নিজ এলাকায় সুমনা ডেইরি ফার্ম ও একটি মৎস্য খামারের মালিক। এ ছাড়া গাজীপুরের পোশাক শিল্পপ্রতিষ্ঠানের ঝুট কাপড়ের ব্যবসা রয়েছে।

মিজানুর রহমানের বিরুদ্ধে ১ কোটি ৬০ লাখ ২৬ হাজার ৫৮৫ টাকার সম্পদের তথ্য গোপন এবং ৩ কোটি ৪৩ লাখ ৮৫ হাজার ৪৯৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দুদকের সহকারী পরিচালক কমলেশ মণ্ডল জানান, গত বছরের জুন মাসে মিজানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান শুরু হয়। এরপর ওই বছরের ১৪ জুন তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দুদক কার্যালয়ে হাজির হতে নোটিশ জারি করা হয়। কয়েক দফা নোটিশ জারির পর তিনি দুদকে এসে তাঁর সম্পদ বিবরণী জমা দেন। দাখিলকৃত প্রতিবেদন যাচাই করে মিজানের ১ কোটি ৬০ লাখ ২৬ হাজার ৫৮৫ টাকার সম্পদের তথ্য গোপন করার তথ্যপ্রমাণ পাওয়া যায়। একই সঙ্গে ৩ কোটি ৪৩ লাখ ৮৫ হাজার ৪৯৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায়।