দেশকে মাদক ও অবক্ষয় থেকে রক্ষায় খেলাধুলার বিকল্প নেই: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ঢাকায় জাতীয় স্টেডিয়ামে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত মিডিয়া ফুটবল টুর্নামেন্ট ২০১৯-এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। রোববার, ৮ সেপ্টেম্বর। ছবি: পিআইডি
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ঢাকায় জাতীয় স্টেডিয়ামে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত মিডিয়া ফুটবল টুর্নামেন্ট ২০১৯-এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। রোববার, ৮ সেপ্টেম্বর। ছবি: পিআইডি

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার কোনো বিকল্প নেই। তরুণ প্রজন্মকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি থেকে দূরে রাখতে সবাইকে খেলাধুলায় আরও বেশি করে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছেন তিনি।

রাজধানীতে রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত বার্ষিক ফুটবল টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি আরও বলেন, থাইল্যান্ডকে হারিয়ে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের বাছাইপর্বে বাংলাদেশ নারী দল টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি অস্ট্রেলিয়ায় আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। ক্রীড়া ক্ষেত্রে বর্তমান প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণেই এটি সম্ভব হয়েছে। শুধু তাই নয়, নারী ফুটবল দলও পাকিস্তান-ভারতের মতো দলকে বড় ব্যবধানে পরাজিত করার কৃতিত্ব দেখিয়েছে। আর সেটি সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রীর আন্তরিকতায় নারীর ক্ষমতায়নের কারণে।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘মানববন্ধনের নামে অতীতের মতো বিএনপি জ্বালাও-পোড়াও ও ভাঙচুরের রাজনীতি করলে তা প্রতিহত করবে জনগণ।’

জাতীয় পার্টিতে অস্থিরতা বিষয়ে হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ চায় শক্তিশালী বিরোধী দল। এ ক্ষেত্রে জাতীয় পার্টিতে চলমান অস্থিরতা দূর করতে তাঁদের নেতাদের মধ্যে সমঝোতা রাজনীতিতে অবশ্যই শুভ লক্ষণ।

এর আগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত বার্ষিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উপভোগ করেন তথ্যমন্ত্রী। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে আরটিভি। রাজধানীর পল্টনে এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে টাইব্রেকারে চ্যানেল টোয়েন্টিফোরকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আরটিভি। প্রতিযোগিতায় মোট ৪০টি গণমাধ্যম প্রতিষ্ঠান অংশ নেয়।

প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার-আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের কর্মকর্তা এফএম ইকবাল বিন আনোয়ার, ডিআরইউ-এর সভাপতি ইলিয়াস হোসাইন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান প্রমুখ।