ডেঙ্গুতে এক নারীর মৃত্যু

ফাইল ছবি।
ফাইল ছবি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুরে তিনি মারা যান। পরিবার বলছে, নিজ গ্রাম থেকেই ওই নারী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

ওই নারীর নাম শাপলা খাতুন (২৩)। তাঁর স্বামীর নাম হাসিবুল হাসান। তাঁরা রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর গ্রামে বাসিন্দা। হাসিবুল হাসান একটি বেসরকারি কোম্পানিতে কাজ করেন। হাসিবুল সপরিবারে বানেশ্বরেই বসবাস করেন।

শাপলার মামা আবু ওমাইয়া বলেন, ৪ সেপ্টেম্বর শাপলাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শাপলা হাসপাতালের ৩৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। প্রথম দিকে শাপলার অবস্থা ভালো ছিল। তবে সোমবার তাঁর অবস্থার অবনতি হয়। তাঁকে হাসপাতালের আইসিইউতে নেওয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান।

আবু ওমাইয়া আরও বলেন, শাপলা দুই বছরের মধ্যে ঢাকায় যাননি। বানেশ্বরে থাকা অবস্থাতেই তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন।

রাজশাহী মেডিকেল কলেজের উপপরিচালক সাইফুল ফেরদৌস শাপলার মৃত্যুর বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করছেন।

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ৭১৬ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে। নতুন রোগীদের মধ্যে ঢাকায় ভর্তি হয়েছে ৩০০ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৪১৬ জন। বর্তমানে সারা দেশের হাসপাতালগুলোতে ভর্তি ডেঙ্গু রোগী ৩ হাজার ৯১ জন।