স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে ডেপুটি জেলার সাময়িক বরখাস্ত

সাতক্ষীরা
সাতক্ষীরা

স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে সাতক্ষীরার ডেপুটি জেলার ডলি আক্তার ওরফে জলি মেহেজাবিন খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কারা অধিদপ্তর থেকে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো একটি নির্দেশনাপত্রের মাধ্যমে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

সাতক্ষীরার জেল সুপার আবু জায়েদ প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। আবু জায়েদ বলেন, ডলি আক্তারের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে সামাজিক মাধ্যম ফেসবুকে কটূক্তি করার অভিযোগ ওঠে। এই ঘটনায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলার তুহিন খান বলেন, ফেসবুকে ডলি আক্তার কী লিখেছেন, তা তিনি দেখেননি। শুনেছেন, ৩ সেপ্টেম্বর ডলি আক্তারের ফেসবুক আইডি থেকে স্বরাষ্ট্র মন্ত্রীর একটি ছবিতে আপত্তিকর মন্তব্য করা হয়েছে।

সাতক্ষীরার জেল সুপার আবু জায়েদ বলেন, নয় মাস আগে সাতক্ষীরার ডেপুটি জেলার ডলি আক্তার ওরফে জলি মেহেজাবিন খান চাকরি পান। পরে ছয় মাস প্রশিক্ষণ শেষে তিন মাস আগে সাতক্ষীরায় যোগ দেন। ৭ সেপ্টেম্বর কারা অধিদপ্তর থেকে তাঁকে ঢাকায় ডেকে পাঠানো হয়। ৮ সেপ্টেম্বর মহা কারা পরিদর্শক কার্যালয় থেকে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ১ সেপ্টেম্বর কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৫৬ তম কারারক্ষী বনিয়াদি প্রশিক্ষণ কোর্সের একটি অনুষ্ঠানে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করেন ডলি আক্তার। সেখানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এর দুই দিন পর ৩ সেপ্টেম্বর সকাল আটটার দিকে জলি মেহেজাবিন খান নামের ফেসবুকে আইডি থেকে ওই অনুষ্ঠানের একটি ছবি পোস্ট করেন। ওই ছবিতে আপত্তিকর মন্তব্য করা হয়।