ধর্ষণ মামলায় ফুপাতো ভাই কারাগারে

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় কলেজছাত্রীকে (২১) ধর্ষণের মামলায় এক যুবককে (২৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার তাঁকে কারাগারে পাঠানো হয়। সোমবার বিকেলে ধর্ষণের ওই ঘটনা ঘটে বলে অভিযোগ ওঠে।

গ্রেপ্তার ওই যুবক ‘ভুক্তভোগী’ তরুণীর ফুপাতো ভাই। সোমবার দিবাগত রাত দুইটার দিকে ওই তরুণী তাঁকে আসামি করে ধর্ষণের মামলাটি করেন। এরপরই তাঁকে গ্রেপ্তার করা হয়। তরুণী উপজেলা সদরের একটি কলেজের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই তরুণী মৌলভীবাজার সরকারি কলেজ কেন্দ্রে তাঁর প্রথম বর্ষের পরীক্ষা দিচ্ছেন। সোমবার বিকেলে পরীক্ষা শেষে বাড়ি ফেরার জন্য তিনি কলেজের সামনে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। একপর্যায়ে তাঁর ওই ফুপাতো ভাই মোটরসাইকেল যোগে সেখানে যান। তিনি বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে তাঁকে মোটরসাইকেলে তোলেন।

মামলার এজাহারে বলা হয়, কুলাউড়ায় পৌঁছার পর ওই যুবক কাজ দেখার কথা বলে তাঁদের নির্মাণাধীন ভবনের ভেতরে তরুণীকে নিয়ে যান। সেখানে তিনি তাঁকে ধর্ষণ করেন। পরে একটি অটোরিকশায় তরুণীকে তুলে দেন। তরুণী বাড়ি পৌঁছে স্বজনদের বিষয়টি জানান এবং দিবাগত রাত দুইটার দিকে তাঁর ফুপাতো ভাইয়ের বিরুদ্ধে মামলাটি করেন।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী প্রথম আলোকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে যুবক তাঁর মামাতো বোনকে ধর্ষণের কথা স্বীকার করেছেন। আদালত তাঁকে মৌলভীবাজার জেলা কারাগারে পাঠিয়েছেন। ওই ছাত্রীকে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার জন্য মৌলভীবাজারের ২৫০ শয্যার হাসপাতালে পাঠানো হয়েছে।