সাংসদের সামনে উপজেলা ও ইউপি চেয়ারম্যানের হাতাহাতি

রাজশাহীর পবায় স্থানীয় সাংসদের সামনে এক ইউপি চেয়ারম্যানের সঙ্গে উপজেলা চেয়ারম্যানের হাতাহাতির ঘটনা ঘটেছে। বুধবার বেলা আড়াইটার দিকে পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদের কক্ষে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পবা উপজেলার পারিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল বারী স্থানীয় সাংসদ আয়েন উদ্দিনকে বিভিন্নভাবে গালাগালি করেন—এমন অভিযোগ নিয়ে ওই চেয়ারম্যানের সঙ্গে উপজেলা চেয়ারম্যান মনসুর রহমানের কথা–কাটাকাটি হয়।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, কথা–কাটাকাটির একপর্যায়ে সাইফুল বারী ওই কক্ষ থেকে বের হতে গেলে উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান পেছন থেকে তাঁকে কিল-ঘুষি মারেন। এ সময় মনসুর রহমানকেও কিল-ঘুষি মারেন সাইফুল। এই হাতাহাতির সময় ওই কক্ষে উপস্থিত অন্যরা তাঁদের নিবৃত্ত করার চেষ্টা করেন।

পারিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল বারী বলেন, তিনি পাশের কক্ষে বসে অন্য চেয়ারম্যানদের সঙ্গে গল্প করছিলেন। এ সময় সাংসদ ডাকছেন বলে একজন পিয়ন তাঁকে ডেকে নিয়ে যায়। কক্ষে ঢোকার পর সাংসদ আয়েন উদ্দিন (রাজশাহী-৩, পবা-মোহনপুর আসন) তাঁকে গালাগালি করার অভিযোগ তুলে ধমক দেন। সাইফুল জানান, তিনি বিষয়টি অস্বীকার করে রুম থেকে বের হওয়ার সময় উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান পেছন থেকে তাঁর ওপর হামলা ও মারধর শুরু করেন। তিনি তাঁকে তিন-চারটি ঘুষি মারেন। তিনিও (সাইফুল) তাঁকে দুটি ঘুষি মেরে দিয়েছেন বলে উল্লেখ করেন।

হাতাহাতির বিষয়টি অস্বীকার করে উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান বলেন, গালাগালি করা নিয়ে সাংসদ আয়েন উদ্দিন ও ইউপি চেয়ারম্যান সাইফুল বারীর মধ্যে কথা–কাটাকাটি হয়। এ নিয়ে সেখানে উত্তেজনা সৃষ্ট হয়। এর বেশি কিছু ঘটেনি।

সাংসদ আয়েন উদ্দিন বলেন, ইউপি চেয়ারম্যানকে তিনি ডেকে জিজ্ঞেস করেছেন, কেন তিনি তাঁকে (সাংসদ) গালাগালি করেন। তবে তিনি গালাগালি করার কথা অস্বীকার করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান বলেন, তাঁকেও নাকি সাইফুল গালাগালি করেন । এ নিয়ে তাঁদের মধ্যে কথা–কাটাকাটি ও উভয়ের মধ্যে উত্তেজনা হয়েছে।