সিলেটের স্বেচ্ছাসেবক লীগ নেতা পীযূষ অস্ত্রসহ গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের জ্যেষ্ঠ সহসভাপতি পীযূষ কান্তি দেকে (৪২) আগ্নেয়াস্ত্র, গুলি, মাদকসহ গ্রেপ্তার করেছে র‍্যাব-৯। এ সময় তাঁর তিন সহযোগীকেও গ্রেপ্তার করা হয়।

গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সিলেট নগর এলাকা থেকে পীযূষ ও তাঁর সহযোগীদের গ্রেপ্তার করা হয়। রাতে র‍্যাব-৯-এর গণমাধ্যম শাখা থেকে মোবাইল ফোনের খুদে বার্তায় এই তথ্য জানানো হয়।

র‍্যাবের খুদে বার্তায় বলা হয়, সিলেটের কোতোয়ালি থানা এলাকা থেকে শীর্ষ সন্ত্রাসী পীযূষকে তাঁর তিন সহযোগীসহ গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় একটি বিদেশি রিভলবার, দুটি গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা।

ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে রাতে র‍্যাব-৯-এর অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. মনিরুজ্জামানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

র‍্যাব ও পুলিশ সূত্রে জানা যায়, পীযূষের বিরুদ্ধে সিলেটের একাধিক থানায় চাঁদাবাজি, দখল, অস্ত্র আইনসহ নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে মামলা রয়েছে। নগরের বিভিন্ন এলাকায় তাঁর আস্তানা আছে। তাঁর বাহিনীর যন্ত্রণায় লোকজন অতিষ্ঠ।

গত ৬ আগস্ট সিলেটের জিন্দাবাজার এলাকায় পীযূষের অনুসারী ছাত্রলীগের নেতা-কর্মীরা তিন প্রবাসীর ওপর হামলা চালান। গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় মামলা হয়। সিলেট নগর ছাত্রলীগের সাবেক এই যুগ্ম আহ্বায়ক মামলার পর অনেকটা আড়ালে চলে গিয়েছিলেন। নগরের মির্জাজাঙ্গাল এলাকার আস্তানায় যাতায়াত কমিয়ে দিয়েছিলেন পীযূষ। সম্প্রতি এলাকায় ফেরেন তিনি। গতকাল তিনি র‍্যাবের হাতে গ্রেপ্তার হন। গতকালের আগেও একাধিকবার পীযূষ গ্রেপ্তার হয়েছিলেন।