বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত: তথ্যমন্ত্রী

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: বাসস
রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: বাসস

আওয়ামী লীগ কখনো প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না, এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত। এ জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আজ শুক্রবার ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ শাখা কার্যালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ১২৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী বলেন, বাস্তবতা হচ্ছে এ দেশে জিয়াউর রহমানই প্রতিহিংসার রাজনীতি শুরু করেন। খালেদা জিয়া সেটিকে চরম পর্যায়ে নিয়ে যান। ১৯৯২ সাল থেকে খালেদা জিয়া ১৫ আগস্ট তাঁর জন্মদিন পালন করছেন। কেবল প্রতিহিংসার কারণে তিনি তাঁর জন্মদিন পরিবর্তন করেছেন।

হাছান মাহমুদ আরও বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এবং খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে নেতৃত্বহীন করতে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের জনসমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়েছিল। তিনি আরও বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন শাহ এ এম এস কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টারসহ আওয়ামী লীগের অনেক নেতা বোমা হামলায় নিহত হয়েছেন। কিন্তু আওয়ামী লীগ সরকারের সময় বিএনপির ওপর হামলার এমন কোনো ঘটনা ঘটেনি। এ ঘটনাগুলোই প্রমাণ করে বিএনপি প্রতিহিংসার রাজনীতির সঙ্গে জড়িত। এ জন্য তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সারাহ বেগম কবরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সংগীতশিল্পী রফিকুল আলম ও অভিনেত্রী অরুণা বিশ্বাস।