'সত্যের সন্ধানে গৃহত্যাগ' করা কিশোরের সন্ধান মিলল চট্টগ্রামে

চট্টগ্রাম
চট্টগ্রাম

‘সত্যের সন্ধানে যাচ্ছি’ বলে চিঠি লিখে সাতক্ষীরায় নিজ বাড়ি থেকে নিখোঁজ হওয়া স্কুলছাত্র মোহাইমিনুল ইসলামের (১৪) সন্ধান পেয়েছে পুলিশ। চট্টগ্রামের ইপিজেড থানা এলাকার ইপিজেড মোড় থেকে গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে তাঁকে আটক করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর নুরুল হুদা। তিনি প্রথম আলোকে বলেন, গতকাল রাতে এক কিশোরকে রাস্তায় ঘোরাঘুরি করতে দেখে পুলিশের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদের পর সে সাতক্ষীরা থেকে পালিয়ে আসার কথা স্বীকার করে। একা একা চট্টগ্রাম আসার কারণ জিজ্ঞেস করলে সে জানায়, চট্টগ্রাম বন্দর ও সমুদ্রসৈকত দেখার জন্য এসেছে সে। পরে তাকে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।

কাউন্টার টেররিজম ইউনিটের চট্টগ্রাম শাখার প্রধান মো. শহীদুল্লাহ প্রথম আলোকে বলেন, কয়েক দিন আগে তার বাবা তাকে বকাঝকা করেছেন বলে জানিয়েছে সেই কিশোর। কিশোরটি বেশ মেধাবী। গণিত, বিজ্ঞান ও উপন্যাসের ওপর তার ভালো দখল আছে। কিশোরটিকে নিয়ে যাওয়ার জন্য সাতক্ষীরা থেকে পুলিশের একটি দল চট্টগ্রামে আসছে বলেও জানান তিনি।

চিঠি লিখে গত শুক্রবার রাতে সাতক্ষীরার নিজ বাসা থেকে নিখোঁজ হয়ে যায় স্কুলছাত্র মোহাইমিনুল। সে সাতক্ষীরা সদর থানার পুলিশ কনস্টেবল মোস্তাফিজুর রহমানের ছেলে। সে সরকারি উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।