গলাচিপা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নারী আইনজীবীর মামলা

পটুয়াখালী
পটুয়াখালী

পটুয়াখালীর গলাচিপা উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শাহীন শাহের বিরুদ্ধে উম্মে আসমা নামে এক নারী আইনজীবী মামলা করেছেন। তাঁকে লাঞ্ছিত করার অভিযোগে আজ রোববার পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করেন তিনি। আদালত মামলাটি এজাহার হিসেবে নেওয়ার জন্য গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মুহাম্মদ শাহীন শাহ গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

মামলার অভিযোগে উম্মে আসমা বলেন, তাঁর শ্বশুর মো. দুলাল চৌধুরীর সঙ্গে শাহীন শাহর বিরোধ আছে। গত বৃহস্পতিবার সকালে শাহীন তাঁর শ্বশুরকে ফোন করে গালাগালি করেন এবং সাক্ষাৎ করতে চান। দুলাল চৌধুরী অসুস্থতার কথা বলে দেখা করতে অপারগতা প্রকাশ করলে উপজেলা চেয়ারম্যান হুমকি দেন। তিনি আরও অভিযোগ করেন, ওই দিন দুপুর সোয়া দুইটার দিকে গলাচিপার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে যাওয়ার পথে চেয়ারম্যান তাঁকে (বাদী) অশালীন ভাষায় গালিগালাজ করেন। প্রতিবাদ করলে তাঁকে মারধর করেন উপজেলা চেয়ারম্যান।

গলাচিপা উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শাহীন শাহ তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, ‘এক মৎস্যচাষির সঙ্গে স্থানীয় ইউপি চেয়ারম্যান দুলাল চৌধুরীর লোকজনের বিরোধ আছে। এ কারণে তাঁকে ফোন করে আসতে বলেছিলাম। কিন্তু চেয়ারম্যানের বড় ছেলের স্ত্রী আইনজীবী উম্মে আসমা ঘটনাস্থলে এসে মৎস্যচাষিকে ভয়ভীতি দেখান ও হুমকি দেন। আমি থামানোর চেষ্টা করি। কিন্তু তিনি আমার সঙ্গে দুর্ব্যবহার করেন এবং আমার সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চলছে।’