ভিকারুননিসায় নতুন অধ্যক্ষের কাল ১১টা পর্যন্ত যোগদান নয়: হাইকোর্ট

ভিকারুননিসা স্কুলের ফাইল ছবি
ভিকারুননিসা স্কুলের ফাইল ছবি

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ান যেন আগামীকাল মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত কাজে যোগদান না করেন, তা নিশ্চিত করতে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে আদেশের জন্য আগামীকাল দিন রেখেছেন আদালত। এর আগে আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে সম্পূরক এক আবেদনের শুনানি হয়।

শিক্ষাপ্রতিষ্ঠানটিতে বিশেষ কমিটি গঠনসংক্রান্ত বিধান চ্যালেঞ্জ করে এর আগে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ। ওই রিটের ধারাবাহিকতায় আজ সম্পূরক আবেদনটির শুনানি হয়।

গতকাল রোববার ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

আজ শুনানিতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। আবেদনকারী হিসেবে ছিলেন আইনজীবী ছিলেন ইউনুস আলী আকন্দ।

রাজধানীর নামকরা এই শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ নিয়ে কয়েক মাস ধরেই ঝামেলা চলে আসছে। অধ্যক্ষ নিয়োগের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানটির বিদায়ী পরিচালনা কমিটি গত ২৬ এপ্রিল পরীক্ষা নেয়। পরীক্ষা নিয়ে একজনকে নিয়োগের জন্য বাছাইও করে। কিন্তু ওই নিয়োগ-প্রক্রিয়া নিয়ে অনিয়মের অভিযোগ ওঠার পর তা বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। পরবর্তী সময়ে সরকার থেকেই নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।