মাকে বাঁচাতে সহযোগিতা চান আবু বক্কর

ক্যানসার আক্রান্ত মায়ের পাশে ছেলে আবু বক্কর সিদ্দিক। ছবি: ফেসবুক
ক্যানসার আক্রান্ত মায়ের পাশে ছেলে আবু বক্কর সিদ্দিক। ছবি: ফেসবুক

ক্যানসার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য সাহায্য চান আবু বক্কর সিদ্দিক। বক্কর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী। ব্লাড ক্যানসারে (মাল্টিপল মায়েলোমা) আক্রান্ত হয়ে তাঁর মা পারুল খাতুন বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমকাঠালিয়া গ্রামে বাড়ি আবু বক্কর সিদ্দিকের। তার বাবা এক সময় কৃষক ছিলেন। এখন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। দুই ভাইবোনের মধ্যে আবু বক্বরই এখন পরিবারের একমাত্র অবলম্বন। সদ্য পড়াশোনা শেষ হয়েছে, এখনো কোনো চাকরিতে যোগ দেননি।

আবু বক্কর সিদ্দিক প্রথম আলোকে বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকেরা কেমোথেরাপি ও অটোলোগাস স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টেশন বাবদ আনুমানিক ২০ লাখ টাকার কথা বলেছেন। আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবদের সহায়তার এতদিন চিকিৎসার খরচ চালিয়ে আসছিলেন। কিন্তু এখন আর চিকিৎসা খরচ বহন করা সম্ভব হচ্ছে না। বাড়িতেও জমিজমাও নেই যে বিক্রী করে খরচ চালাব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তুখোড় বিতার্কিক ছিলেন আবু বক্কর সিদ্দিক। তিনি ঢাকা ইউনির্ভাসিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) সভাপতিও ছিলেন। ইংল্যান্ডের বিশ্বখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান অক্সফোর্ড ও কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে বিতর্ক করেছেন তিনি।

সহযোগিতা পাঠানোর ঠিকানা
ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, সঞ্চয়ী হিসাব নং-১৬৮.১০১.১২৭.৯৫৯
হিসাবের নাম: Md. Abu Bakkar Siddique সুইফট-DBBLBDDH
রকেট-০১৭৪৭৪২০১৯৯০
বিকাশ-০১৫২১৪৫৭১১৯
০১৫২১৩২৩০৩২