মাদক মামলায় দুই জেলায় ৩ ব্যক্তির যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মাদক মামলায় দুই জেলায় তিন ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার রাজবাড়ী ও কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালত এই রায় দেন।

প্রথম আলোর প্রতিনিধিদের পাঠানো খবর:
রাজবাড়ী: আজাদুর রহমান (৪৫) ও মোকলেছুর রহমান শেখ (৩৫) নামের দুই ব্যক্তিকে আজ দুপুরে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলা দায়রা জজ আদালতের বিচারক নিলুফার সুলতানা এই রায় দেন।

সাজা পাওয়া আজাদুর রহমান ও মোকলেছুর রহমানের বাড়ি ফরিদপুরের মধুখালী উপজেলার মেঘচামী গ্রামে। রাজবাড়ী জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) উজির আলী শেখ প্রথম আলোকে রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৫ নভেম্বর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকা থেকে ফেনসিডিলসহ ওই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে র‌্যাব-৮। এরপর তাঁদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় তাঁদের যাবজ্জীবন সাজা হয়েছে। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়।

কুষ্টিয়া: মাদক মামলায় এই জেলায় মিল্টন হোসেন নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ দুপুরে কুষ্টিয়া জেলা দায়রা জজ অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।

সাজা পাওয়া মিল্টন হোসেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দৌলতখালী এলাকার বাসিন্দা। পিপি অনুপ কুমার নন্দী বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৮ এপ্রিল দৌলতপুর থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বোয়ালিয়া-পঁচামাদিয়া সড়ক এলাকা থেকে ৬০ গ্রাম হেরোইনসহ মিল্টনকে আটক করে। পরে তাঁর বিরুদ্ধে মামলা করে পুলিশ।