উইলস লিটল ফ্লাওয়ারের গভর্নিং বডির নির্বাচন স্থগিত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর কাকরাইল অবস্থিত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে আজ মঙ্গলবার বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন।

২৮ সেপ্টেম্বর ওই নির্বাচন হওয়ার কথা ছিল।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন আইনজীবী অজিহা আক্তার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

পরে অজিহা আক্তার প্রথম আলোকে বলেন, ভোটার তালিকায় বাংলা ও ইংলিশ ভার্সনের শিক্ষার্থীদের অভিভাবকদের নাম থাকলেও ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের অভিভাবকদের ভোটার করা হয়নি। অথচ ইংরেজি মাধ্যমে শিক্ষার্থীর সংখ্যা দুই হাজারে ওপরে। বাদ পড়াদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে রিটটি করা হয়। আদালত রুল দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির নির্বাচনের ওপরে তিন মাসের স্থগিতাদেশ দিয়েছেন। ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের অভিভাবকদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্তির কেন নির্দেশ দেওয়া হবে না, সে বিষয়ে রুল দেওয়া হয়েছে।

রিট আবেদনকারী পক্ষ জানায়, গত ২২ আগস্ট ওই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ অনুসারে ২৮ সেপ্টেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল। গত ২৫ আগস্ট ভোটার তালিকা প্রকাশ করা হয়। তবে ইংরেজি মাধ্যমের অভিভাবকদের ভোটার না করায় ৯ সেপ্টেম্বর রিটটি করেন ইংরেজি মাধ্যমের এক শিক্ষার্থীর অভিভাবক শহীদুল ইসলাম।