এক ব্যক্তির বাড়ি থেকে ওএমএসের শত বস্তা চাল জব্দ

চালের ছবিটি প্রতীকী।
চালের ছবিটি প্রতীকী।

খাদ্যবান্ধব কর্মসূচি ওপেন মার্কেট সেলের (ওএমএস) ১০৫ বস্তা চাল এক ব্যক্তির বাড়ি থেকে জব্দ করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে নড়াইলের কালিয়া উপজেলার কুলশুর গ্রামের মিকাইল সিকদারের বাড়ি থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়। এ ঘটনায় মিকাইল সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও কালিয়া থানা-পুলিশ জানায়, এলাকায় ওএমএস ডিলার কালিয়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল। তিনি গতকাল রাত আটটার দিকে মিকাইল সিকদারের কাছে ১০৫ বস্তা চাল কালোবাজারে বিক্রি করেন। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল ছিল। গোপন সংবাদের ভিত্তিতে রাত ১০টার দিকে কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. নাজিবুল ইসলাম পুলিশ নিয়ে মিকাইল সিকদারের বাড়িতে যান। সেখান থেকে ১০৫ বস্তা চাল জব্দ করেন। এ সময় মিকাইল সিকদারকে গ্রেপ্তার করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে মাধবপাশা বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, ওএমএসের ডিলার মোস্তফা কামালের গোডাউন আছে বাজারে। গতকাল রাত আটটার দিকে মাধবপাশা গ্রামের কালাম শেখ, লাবু শেখ, বাচ্চু শেখ, ইমারুল শেখ চালের বস্তাগুলো একটি নছিমনে তুলে দেন।

অভিযোগের বিষয়ে জানতে মুঠোফোনে একাধিকবার মোস্তফা কামালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তাঁর ফোন বন্ধ পাওয়া যায়।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, ওএমএস ডিলার মোস্তফা কামাল পলাতক রয়েছেন। তাঁকে গ্রেপ্তারে অভিযান চলছে।

কালিয়া উপজেলার চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। মোস্তফা কামাল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি। বর্তমান কমিটিতে তাঁর কোনো পদ নেই।