স্বামীকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় তানজিলার জামিন বহাল

ফাইল ছবি
ফাইল ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশকে (৩২) আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে করা মামলায় তাঁর স্ত্রী তানজিলা হক চৌধুরী ওরফে মিতুকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রয়েছে।

জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ‘নো অর্ডার’ দিয়েছেন। এর ফলে মিতুকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রইল বলে জানিয়েছেন তাঁর আইনজীবী।

নিম্ন আদালতে বিফল হয়ে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তানজিলা হক চৌধুরী। চূড়ান্ত শুনানি নিয়ে হাইকোর্ট জামিন প্রশ্নে ইতিপূর্বে দেওয়া রুল যথাযথ ঘোষণা করে গত ২৮ আগস্ট তানজিলা হক চৌধুরীর জামিন মঞ্জুর করেন। এই জামিন স্থগিত চেয়ে ১ সেপ্টেম্বর আবেদন করে রাষ্ট্রপক্ষ, যার ওপর আজ শুনানি হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার। অন্যদিকে তানজিলা হক চৌধুরীর পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। পরে আইনজীবী আমিন উদ্দিন প্রথম আলোকে বলেন, হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত ‘নো অর্ডার’ দিয়েছেন। ফলে তানজিলা হক চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রইল। তিনি ইতিমধ্যে জামিনে কারামুক্তি পেয়েছেন।

গত ৩১ জানুয়ারি মোস্তফা মোরশেদ আকাশের মৃত্যু হয়। মৃত্যুর আগে তিনি ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে ‘স্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক ভালো ছিল না’ বলে উল্লেখ করেন। ওই ঘটনায় আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে আকাশের স্ত্রী (তানজিলা হক চৌধুরী), শ্বশুর, শাশুড়িসহ ছয়জনের বিরুদ্ধে চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানায় মামলাটি করেন নিহত ব্যক্তির মা জোবেদা খানম। এর আগে ৩১ জানুয়ারি রাত ১২টার দিকে চট্টগ্রাম নগরের নন্দন কানন এলাকার এক বাসা থেকে তানজিলাকে গ্রেপ্তার করে পুলিশ। আকাশ ২০১৬ সালে ভালোবেসে মিতুকে বিয়ে করেন। পরবর্তী সময়ে স্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি ঘটে বলে তিনি স্ট্যাটাসে তুলে ধরেন। তাঁর স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচিত হয়।