প্রধানমন্ত্রীকে বিএনপির অভিনন্দন জানানো উচিত: তথ্যমন্ত্রী

রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘প্রসঙ্গ: বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধে মুজিব বাহিনী’ এবং ‘আমার চেতনায় বিশ্বনেতা বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রকাশনা উৎসব। ছবি: পিআইডি
রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘প্রসঙ্গ: বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধে মুজিব বাহিনী’ এবং ‘আমার চেতনায় বিশ্বনেতা বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রকাশনা উৎসব। ছবি: পিআইডি

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শূন্য সহিষ্ণুতা (জিরো টলারেন্স) নীতি নিয়েছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ছোটখাটো যেকোনো দুর্নীতির বিরুদ্ধে দলমত-নির্বিশেষে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যুবদল নেতা যেমন গ্রেপ্তার হয়েছেন, যুবলীগ নেতাও গ্রেপ্তার হয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রীকে বিএনপির অভিনন্দন জানানো উচিত।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী রচিত ‘প্রসঙ্গ: বঙ্গবন্ধু শেখ মুজিব ও মুক্তিযুদ্ধে মুজিব বাহিনী’ এবং নূর-উন-নাহার মেরী রচিত ‘আমার চেতনায় বিশ্বনেতা বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, হাওয়া ভবন প্রতিষ্ঠা করে দুর্নীতি ও কমিশন–বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি। এর হোতা ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, যাঁর ওপর দুর্নীতি ও গ্রেনেড হামলার দায়ে আদালতের সাজা বলবৎ রয়েছে।

হাছান মাহমুদ বলেন, তারেক রহমান হাওয়া ভবন প্রতিষ্ঠা করে রাষ্ট্রীয় সব কাজ থেকে ‘টেন পার্সেন্ট’ নিয়ে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলেন। বেগম জিয়া ও তাঁর অর্থমন্ত্রী সাইফুর রহমান কালোটাকা সাদা করে দেশকে পরপর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন। এর মধ্যে চারবার একক ও একবার আফ্রিকার একটি দেশের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন। তিনি আরও বলেন,‘এসব কারণে বিএনপির মুখে দুর্নীতিবিরোধী কথা তো মানায়ই না, বরং তাদের লাগামহীন দুর্নীতির জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।’

মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের সর্বোচ্চ জিডিপি প্রবৃদ্ধি অর্জনকারী বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের প্রশংসা সারা বিশ্ব করলেও বিএনপি ও তার দোসররা প্রশংসা করতে পারেন না। দেশ আজ সমস্ত সূচকে পাকিস্তানকে, অনেক সূচকে ভারতকেও পেছনে ফেলে এগিয়ে গেছে, এটা তাদের ভালো লাগে না। তারা দোষ খুঁজে বেড়ায়।

সাবেক তথ্যসচিব সৈয়দ মার্গুব মোরশেদের সভাপতিত্বে এই সভায় বক্তব্য দেন অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, নূর-উন-নাহার মেরী, আওয়ামী মহিলা লীগের দপ্তর সম্পাদক রোজিনা নাসরিন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, অমর প্রকাশনীর স্বত্বাধিকারী অমর হাওলাদার, সাংবাদিক মানিক লাল ঘোষ, অভি চৌধুরী, আবুল বাশার প্রমুখ।