সুবর্ণচরে গণধর্ষণ মামলা: ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রাতে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় স্বামী-সন্তানকে বেঁধে রেখে এক নারীকে (৪০) গণধর্ষণ ও নির্যাতনের মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ অভিযোগপত্রভুক্ত ১৬ জন আসামির বিরুদ্ধে বৃহস্পতিবার এই অভিযোগপত্র গঠন করেন ।

অভিযোগ গঠনের সময় এই মামলায় ১৬ আসামির মধ্যে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা রুহুল আমিনসহ ১৪ জন আসামি উপস্থিত ছিলেন। অন্য দুজন পলাতক।

জানতে চাইলে অভিযোগ গঠন হওয়ার বিষয়টি নিশ্চিত করেন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) মামুনুর রশীদ। প্রথম আলোকে তিনি বলেন, আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি হিসেবে তিনি আসামিদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ তুলে ধরেন। পরে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনান।

বাদীপক্ষের আইনজীবী রবিউল হাসান প্রথম আলোকে বলেন, আদালতে পলাতক দুজনসহ ১৬ আসামি সবার বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ গঠন করা হয়েছে। আগামী রোববার আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হবে।

গত বছরের ৩০ ডিসেম্বর রাতে স্বামী-সন্তানদের বেঁধে রেখে এক নারীকে (৪০) মারধর ও গণধর্ষণ করা হয়। নির্যাতিত নারীর অভিযোগ ছিল, ভোটকেন্দ্রে থাকা ব্যক্তিদের পছন্দের প্রতীকে ভোট না দেওয়ার জের ধরে ওই হামলা ও ধর্ষণের ঘটনা ঘটে। ওই ঘটনায় ১৬ জনের বিরুদ্ধে গত ২৭ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।