রওশনের কাছে সাদের এক লাখ টাকা দেনা

রওশন এরশাদ ও রাহগির আলমাহি সাদ এরশাদ
রওশন এরশাদ ও রাহগির আলমাহি সাদ এরশাদ

জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদের এক লাখ টাকা দেনা রয়েছে তাঁর মা বেগম রওশন এরশাদের কাছে। বিএনপির প্রার্থী রিটা রহমানের দান হিসেবে পাওয়া ৫০ ভরি সোনা রয়েছে। স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ারের ২০ ভরি গয়না রয়েছে।

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে অংশ নেওয়ার জন্য নির্বাচন কমিশনে জমা দেওয়া প্রার্থীদের হলফনামা থেকে এসব তথ্য পাওয়া গেছে।

রাহগিরের হলফনামা থেকে জানা যায়, তাঁর স্থাবর সম্পদের মধ্যে ৩৩ লাখ টাকার কৃষিজমি রয়েছে। তাঁর বাড়ি বা অ্যাপার্টমেন্টের আনুমানিক মূল্য ৭ কোটি ৩০ লাখ টাকা। দালান ও আবাসিক বাণিজ্যিক খাতে বছরে তাঁর আয় ২৫ লাখ ৮৫ হাজার টাকা। মা রওশন এরশাদের কাছে তাঁর ১ লাখ টাকা ঋণ রয়েছে। তিনি অগ্রিম বাড়িভাড়া বাবদ নিয়েছেন ৬ লাখ টাকা। ব্যবসা থেকে তাঁর বছরে আয় ৫০ লাখ ২৮ হাজার টাকা। তাঁর অস্থাবর সম্পদ রয়েছে ৬ কোটি ২৮ লাখ ৫২ হাজার টাকার। বিদেশি মুদ্রা রয়েছে ২ কোটি ৬৫ লাখ ১২ হাজার টাকা। পোস্টাল সেভিংসে তাঁর ৬০ লাখ টাকা রয়েছে। তাঁর পেশা ব্যবসা। শিক্ষাগত যোগ্যতা স্নাতক।

রিটার হলফনামা অনুযায়ী তাঁর কৃষিজমি ১৫ বিঘা। অকৃষিজমি রয়েছে ১২ শতক। তাঁর ১৪ লাখ টাকা মূল্যের বাড়ি রয়েছে। ২ লাখ টাকা ও ২০০ মার্কিন ডলার রয়েছে। পোস্টাল সেভিংস রয়েছে ৮ লাখ টাকা। দান হিসেবে তাঁর ৫০ ভরি সোনা রয়েছে। তাঁর শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর। পেশা সাংবাদিক ও লেখক।

শাহরিয়ারের হলফনামা থেকে জানা যায়, তাঁর নগদ ৩৪ লাখ টাকা রয়েছে। ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানে রয়েছে ৩১ লাখ ২১ হাজার টাকা। বাস–ট্রাক ও গাড়ি রয়েছে ৩৩ লাখ ৭১ হাজার টাকার। ২ লাখ টাকার ইলেকট্রনিকস সরঞ্জাম ও আসবাব রয়েছে। বছরে বাড়ি ও দোকানভাড়া পান ৩৮ হাজার টাকা। ব্যবসায় আয় ৭ লাখ ৭৫ হাজার টাকা। শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক। পেশা ব্যবসা ও ঠিকাদারি।