জেএমআইয়ের বিশ্ব শান্তি দিবস উদ্যাপন

বিশ্ব শান্তি দিবস উপলক্ষে জেএমআই গ্রুপের র‍্যালি। ঢাকা, ২১ সেপ্টেম্বর। ছবি: সংগৃহীত
বিশ্ব শান্তি দিবস উপলক্ষে জেএমআই গ্রুপের র‍্যালি। ঢাকা, ২১ সেপ্টেম্বর। ছবি: সংগৃহীত

জেএমআই গ্রুপের উদ্যোগে ঢাকায় বিশ্ব শান্তি দিবস (২১ সেপ্টেম্বর) পালিত হয়েছে। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে এ নিয়ে এক সংবাদ সম্মেলন করে গ্রুপটি। পরে র‍্যালির মধ্য দিয়ে উদ্‌যাপনের সমাপ্তি ঘটে।

প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারপারসন মো. তৌহিদুল ইসলাম।

আয়োজকেরা জানান, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবতার সুখ-শান্তি অর্জনে জনমত সৃষ্টির লক্ষ্যে তাদের এই অরাজনৈতিক আয়োজন। তারা এক দশক ধরে বিশ্ব শান্তি দিবস পালন করে আসছে।

অনুষ্ঠানে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক, চেয়ারম্যান জাবেদ ইকবাল পাঠান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. আবদুর রাজ্জাক বলেন, ‘আমরা মনে করি, শান্তি প্রতিষ্ঠার মূল উৎস হচ্ছে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেওয়ার সংগ্রামে শরিক হওয়া। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সকল প্রকার ভালো কাজের সঙ্গে যুক্ত থাকা।’

গ্রুপটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কোরিয়া, চীন, তুরস্ক ও যুক্তরাজ্যের জয়েন্ট ভেঞ্চারে প্রতিষ্ঠিত জেএমআই গ্রুপ বিশ্বমানের বিভিন্ন জীবন রক্ষাকারী মেডিকেল ডিভাইস এবং ওষুধ বিপণনের মাধ্যমে দেশে-বিদেশে স্বাস্থ্য সেবা দিচ্ছে।

সংবাদ সম্মেলন শেষে প্রেসক্লাবের সামনে থেকে বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ব শান্তি দিবসের উদ্বোধন ঘোষণা করা হয়। পরে সেখান থেকে একটি র‍্যালি শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে গিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি।