মাদক মামলায় ৫ ব্যক্তির যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুষ্টিয়ায় মাদক মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে জেলা দায়রা জজ অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।

যাবজ্জীবন সাজা পাওয়া ব্যক্তিরা হলেন জেলার দৌলতপুর উপজেলার আতারপাড়া গ্রামের মো. আলমগীর (৩৫), মো. সেলিম (৩০), মো. আজিম (৩৪), মো. সাইফুল (৩২) ও মো. সুফিয়ান (৩৫)। এঁদের মধ্যে আলমগীর ও সেলিম আদালতে উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক।

মামলার সরকারি কৌঁসুলি অনুপ কুমার নন্দী বলেন, প্রত্যেককে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দোষী সাব্যস্ত করে হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি সবাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৫ জানুয়ারি সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ৪৭ ব্যাটালিয়নের সদস্যরা বিওপি এলাকায় টহল দিচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা জানতে পারেন, কয়েকজন চিহ্নিত মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রির উদ্দেশ্যে আতারপাড়ায় অবস্থান করছেন। এরপর সেখানে অভিযান চালালে পাঁচ মাদক ব্যবসায়ী ঘটনাস্থলে একটি বস্তা ফেলে পালিয়ে যান। বিজিবি ওই বস্তা থেকে ৫০২ বোতল ফেনসিডিল উদ্ধার করে। পরে আলমগীর, সেলিম, আজিম, সাইফুল ও সুফিয়ানের নামে দৌলতপুর থানায় মামলা হয়। পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি পাঁচজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।