ব্যর্থ সরকার জুয়ার আশ্রয় নিয়েছে: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিভিন্ন ক্লাবে জুয়ার আসর চলে—এমন অভিযোগে সাম্প্রতিক অভিযান নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার সবকিছুতে ব্যর্থ হয়ে জুয়ার আশ্রয় নিয়েছে। দেশটা জুয়াড়িদের হয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি।

আজ রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে মহিলা দলের এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কয়েক দিন ধরে গণমাধ্যমের খবর দেখে মনে হচ্ছে, দেশটা জুয়াড়িদের দেশ হয়ে গেছে। বর্তমান সরকারকে জুয়াড়িদের সরকার বললে অপরাধ হবে কি না প্রশ্ন রেখে ফখরুল বলেন, সম্পূর্ণভাবে এখন জুয়াড়িদের মধ্যে পড়ে গেছে, জুয়ায় চলে গেছে।

বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকার সবকিছুতেই ব্যর্থ হয়ে এখন জুয়ার আশ্রয় নিয়েছে। জুয়া খেলে যদি কোনো রকমে টেকা যায়। এভাবে টেকা যাবে না। এটা হচ্ছে গণতন্ত্রের দেশ, গণতন্ত্রকামী মানুষের দেশ, স্বাধীনতাযুদ্ধ করা দেশ এটা।’

অস্ত্র ও মাদক মামলায় গ্রেপ্তার প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানগুলোর কাজ সে সরকারের নির্দেশেই পায়। ফখরুল বলেন, আওয়ামী লীগের ছোট নেতা, বড় নেতা, পাতি নেতাদের দাপটে বাংলাদেশে কেউ থাকতে পারছে না। সরকারি কর্মচারীরা মান-সম্মান নিয়ে চুপচাপ চলে যান।

অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ব্যাংকে টাকা নেই। ঋণখেলাপিদের মাফ করে দেওয়া হচ্ছে। তিনি বলেন, গত এক বছরে ২৭ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে। ক্যাসিনোতে যেসব বিদেশি চাকরি করেন, তাঁরাই টাকা পাচার করছেন বলে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, অনেকে পুলিশকে দোষারোপ করেন। কিন্তু ওপর মহল থেকে যা হুকুম হয়, পুলিশের তা পালন করতে হয়। তারা হুকুম দিয়েছে দেশের গণতন্ত্র যারা চায় তাদের মারতে এবং নির্বাচনের সব কেন্দ্র দখল করতে।

এই মুহূর্তে সরকারের পদত্যাগ না করলে জনগণ অতীতের মতো তাদের বিরুদ্ধে অবস্থান নেবে এবং জনগণের সরকার গঠন করার জন্য বাধ্য করবে। এ ছাড়া মির্জা ফখরুল খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন প্রমুখ।