৩ বছর আগে বাড়ি থেকে বের হয়েছিলেন ছেলে, সন্ধান চাইলেন বাবা

ছেলে আলী হোসেনকে ফিরে পাওয়ার দাবি জানিয়েছেন বাবা মো. এনামুল শিকদার ও তাঁর পরিবারের সদস্যরা। প্রেসক্লাব, খুলনা, ২২ সেপ্টেম্বর। ছবি: প্রথম আলো
ছেলে আলী হোসেনকে ফিরে পাওয়ার দাবি জানিয়েছেন বাবা মো. এনামুল শিকদার ও তাঁর পরিবারের সদস্যরা। প্রেসক্লাব, খুলনা, ২২ সেপ্টেম্বর। ছবি: প্রথম আলো

প্রায় তিন বছর আগে এক বিকেলে বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে বের হয়েছিলেন মো. আলী হোসেন। তখন তাঁর বয়স ছিল ২৪ বছর। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস করে চাকরিও করছিলেন একটি প্রাইভেট প্রতিষ্ঠানে। বিয়েও করেছিলেন তিনি।

ওই দিন বাড়ি থেকে বের হওয়ার পর আর কোনো সন্ধান নেই তাঁর। সঙ্গে থাকা মোটরসাইকেলটিও আর পাওয়া যায়নি। দীর্ঘদিন ধরে পরিবারের বড় ছেলেকে হারিয়ে বিপর্যস্ত আলী হোসেনের বাবা মো. এনামুল শিকদার।

ছেলেকে ফিরে পাওয়ার দাবি জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা। আজ রোববার ছেলেকে ফিরে পাওয়ার দাবিতে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করেছেন তাঁর বাবা। পরিবারের সদস্যরা মনে করছেন পূর্বশত্রুতার জের ধরে আলী হোসেনকে হত্যা করে লাশ গুম করা হয়েছে।

লিখিত বক্তব্যে এনামুল শিকদার বলেন, ২০১৬ সালের ১৫ নভেম্বর তাঁর বড় ছেলে আলী হোসেন নিখোঁজ হন। ওই দিন বিকেলে তিনি মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয়েছিলেন। সন্ধ্যার পর থেকেই তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়। তিনি বলেন, কয়েকজন বন্ধুর সঙ্গে আলী হোসেনের ভালো সম্পর্ক ছিল। ওই সম্পর্ক ধরেই এক বন্ধুর মামাতো শালির সঙ্গে পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে তাঁর। এ নিয়ে ওই বন্ধু ও তাঁর স্ত্রীর সঙ্গে আলী হোসেনের বিরোধ সৃষ্টি হয়। ওই বিরোধ থেকেই তাঁর ছেলেকে হত্যার পর গুম করা হতে পারে।

ওই ঘটনায় নিখোঁজের তিন দিন পর দৌলতপুর থানায় ওই বন্ধু ও তাঁর স্ত্রীসহ আরও একজনের নাম উল্লেখ করে মামলা করেন বাবা এনামুল শিকদার। কিন্তু ওই মামলায় কোনো আসামিকেই পুলিশ গ্রেপ্তার করেনি বলে অভিযোগ করেন তিনি। তাঁর ধারণা, ওই আসামিদের গ্রেপ্তার করে রিমান্ড নিলেই তাঁর ছেলের খোঁজ পাওয়া যাবে।

আড়াই বছর ধরে মামলাটি তদন্ত করছে খুলনার অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ পরিদর্শক খলিলুর রহমান। ওই মামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘ঘটনাটি তদন্ত চলছে। আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে এখনো মামলার কোনো সূত্র পাওয়া যায়নি। তবে চেষ্টা অব্যাহত আছে।’