টেকনাফে 'বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা দম্পতি নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা দম্পতি নিহত হয়েছেন। উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শরণার্থী শিবিরসংলগ্ন পাহাড়ে গতকাল শনিবার রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন রোহিঙ্গা ডাকাত দিল মোহাম্মদ (৩২) ও তাঁর স্ত্রী জাহেদা বেগম (২৭)। এ সময় ঘটনাস্থল থেকে দুটি দেশীয় অস্ত্র, একটি থ্রি–কোয়ার্টার এলজি ও গুলি উদ্ধার করা হয়। দিল মোহাম্মদের বিরুদ্ধে ডাকাতির তিনটি মামলা আছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস প্রথম আলোকে বলেন, গতকাল রাত সাড়ে নয়টার দিকে উপজেলার লেদা রোহিঙ্গা শরণার্থীশিবিরের সি ব্লকে অভিযান চালিয়ে অস্ত্রসহ দিল মোহাম্মদ ও জাহেদা বেগমকে আটক করা হয়। পরে তাঁদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী শফিউল্লাহ শফি নামের আরেক ডাকাতকে আটক ও অস্ত্র উদ্ধার করতে দুজনকে সঙ্গে নিয়ে অভিযান চালায় পুলিশ। দিল মোহাম্মদ ও জাহেদাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে ডাকাত দলের সদস্যরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় দিল মোহাম্মদ ও জাহেদা গুলিবিদ্ধ হন। সঙ্গে পুলিশের তিন সদস্য উপপরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন, কনস্টেবল শাহাদত হোসেন ও সুদর্শন বড়ুয়া আহত হন। পরে তাঁদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দিল মোহাম্মদ ও জাহিদাকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক টিটু চন্দ্র শীল প্রথম আলোকে বলেন, পুলিশ রাত সাড়ে ১১টার দিকে পাঁচজনকে হাসপাতালে নিয়ে আসে। এর মধ্যে গুলিবিদ্ধ দিল মোহাম্মদ ও জাহেদা বেগমের অবস্থা ছিল আশঙ্কাজনক। পরে তাঁদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

প্রদীপ কুমার দাস আরও বলেন, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।