টেকনাফে ২ ভুয়া বিজিবি সদস্য আটক

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবি পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন টেকনাফ সদর ইউনিয়নের ছোট হাবিবপাড়ার শামসুল আলম (২৫) ও একই এলাকার মোহাম্মদ বাহাদুর (১৮)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে আজ রোববার দুপুরের দিকে এ তথ্য জানান টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান।

ফয়সল হাসান খান বলেন, গত ৩ আগস্ট ইয়াবা পাচারকারী সন্দেহে টেকনাফে ওয়াজ করিম (২৮) নামের এক যুবককে আটক করা হয়েছিল। তবে ইয়াবা পাচারের সঙ্গে যুক্ত থাকার প্রমাণ না পাওয়ায় ওয়াজ করিমকে ছেড়ে দেওয়া হয়েছিল। তবে যতক্ষণ ওয়াজ করিম বিজিবির হেফাজতে ছিলেন, সেই সময়ের মধ্যে শামসুল আলম ও মোহাম্মদ বাহাদুর নিজেদের বিজিবি সদস্য দাবি করে করিমের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেন। তাঁরা ওয়াজ করিমের পরিবারকে বলেন, কিছু টাকা দিলে করিমকে ছেড়ে দেওয়া হবে। পরে ওয়াজ করিমকে ছাড়াতে তাঁর পরিবার ওই দুজনকে ২৫ হাজার টাকা দেয়।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক ফয়সল হাসান বলেন, এ ঘটনা জানার পর দুজনকে আটকের জন্য ফাঁদ পাতা হয়। এরপর মোহাম্মদ বাহাদুরের সঙ্গে যোগাযোগ করে বলা হয়, একজন ব্যক্তিকে বিজিবির কাছ থেকে মুক্ত করতে হবে। বাহাদুরকে নির্দিষ্ট স্থানে এসে টাকা নিয়ে যেতে বলা হয়। পরে টাকা নিতে এলে বাহাদুরকে গতকাল রাত সাড়ে আটটার দিকে টেকনাফ পৌরসভার সামনে থেকে আটক করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যে ভিত্তিতে শামসুল আলমকে আটক করা হয়। তবে টাকা নেওয়ার মূল হোতা মো. ইব্রাহীম নামের আরও এক ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি। বিজিবি ওই ২৫ হাজার টাকা উদ্ধারে চেষ্টা চালাচ্ছে। আটক দুজনকে টেকনাফ থানা-পুলিশে দেওয়া হবে বলেও জানান ফয়সল হাসান।