সুনামগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার তরিব উল্লাহ হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড এবং তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মামলার ছয় আসামির মধ্যে দুজনকে খালাস দেওয়া হয়েছে।

সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন আজ সোমবার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের আবদুন নুর। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন একই গ্রামের হাবিবুর রহমান, ইদ্রিস মিয়া ও শাহানুর মিয়া। এ ছাড়া আসামি বজলুর রহমান ও তানজু মিয়া খালাস পেয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, তাহিরপুর উপজেলার শিমুলতলা গ্রামের দেলোয়ার হোসেনের সঙ্গে জমিজমা নিয়ে প্রতিবেশীদের বিরোধ ছিল। এর জের ধরে ২০১৬ সালের ২১ এপ্রিল রাতে প্রতিপক্ষের লোকজন তাঁর বাড়িতে গিয়ে হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে দেলোয়ার হোসেনের বাবা সফিউল্লাহ এবং চাচা তরিব উল্লাহ গুরুতর আহত হন। পরের দিন গুরুতর আহত অবস্থায় তরিব উল্লাহকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তিনি মারা যান। ওই দিনই দেলোয়ার হোসেন বাদী হয়ে ছয়জনের বিরুদ্ধে তাহিরপুর থানায় একটি মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। মামলার দীর্ঘশুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা দেন।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) সৈয়দ জিয়াউল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। মামলায় বাদী পক্ষে ছিলেন আইনজীবী রবিউল লেইছ এবং আসামিপক্ষে ছিলেন আইনুল ইসলাম বাবলু ও রুবেল আহমদ।