শিশু হত্যার দায়ে তরুণের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ শহরের জল্লারপাড় এলাকার চার বছরের শিশু শিহাব উদ্দিন আলিফকে হত্যার দায়ে এক তরুণের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান সোমবার দুপুরে এ রায় দেন।

মৃত্যুদণ্ড পাওয়া তরুণের নাম অহিদুল ইসলাম (২১)। তিনি নোয়াখালী জেলার চরজব্বর থানার চরহাসান গ্রামের বাসিন্দা। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

সরকারি কৌঁসুলি ওয়াজেদ আলী প্রথম আলোকে বলেন, শিশু আলিফ হত্যা মামলায় আদালত ১৪ জনের সাক্ষ্য নিয়েছিলেন।

নিহত আলিফের মা সালমা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমি এই রায়ে সন্তুষ্ট। দ্রুত ফাঁসি কার্যকরের দাবি জানাচ্ছি।’

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ১৬ আগস্ট বেলা ১১টার দিকে শহরের জল্লারপাড় এলাকার সৌদিপ্রবাসী আলমগীর হোসেনের ছোট ছেলে আলিফ খেলতে গিয়ে নিখোঁজ হয়। এরপর স্বজনেরা অনেক খুঁজেও তাকে পায়নি। পরে পুলিশ অহিদুলের বাসায় কংক্রিটের স্তূপের মধ্যে আলিফের লাশ খুঁজে পায়। এ সময় আলিফের লাশ বস্তাবন্দী অবস্থায় উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আলিফের বাবা আলমগীর হোসেন বাদী হয়ে ১৭ আগস্ট নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা করেন। ৩১ আগস্ট অহিদুলকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। আদালতে অহিদুল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। স্বীকারোক্তিতে অহিদুল জানান, অর্থের প্রয়োজনে আলিফকে অপহরণ করেছিলেন। তবে জানাজানি হওয়ার ভয়ে আলিফকে হত্যা করে লাশ বস্তায় ভরে পালিয়ে গিয়েছিলেন।